ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শিবির-ছাত্রলীগ মুখোমুখি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৪
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শিবির-ছাত্রলীগ মুখোমুখি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ছবি)

চট্টগ্রাম: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ-শিবির মুখোমুখি অবস্থান নিয়েছে। যে কোনো সময় বড়ধরণের সংঘর্ষের আশংকা করছেন সংশ্লিষ্টরা।

রোববার দুপুর দু’টা থেকে ছাত্রলীগ শাহ আমানত হলের সামনে ও ছাত্রশিবির হলের ভেতরে অবস্থান নিয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড গুলি করেছে বলে জানা গেছে।


বিশ্ববিদ্যালয় সুত্র জানায়, রোববার দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় দপ্তর সম্পাদক জালাল আহমেদের উপর হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের এক নং গেট থেকে মিছিল বের করে ছাত্রলীগ। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শাহ আমানত হলে ঢুকার চেষ্টা করে। এসময় হলের ভেতরে অবস্থান নেওয়া শিবির কর্মীরা ককটেল ফাটিয়ে বাধা দেওয়ার চেষ্টা করে। এসময় উভয় পক্ষে কয়েক রাউন্ড গুলি বিনিময় হয় বলে বিশ্ববিদ্যালয় সুত্র নিশ্চিত করেছে।

পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যরা শাহ আমানত হলের সামনে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। এসময় উভয় পক্ষকে সরিয়ে দিতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘দু’পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। ’

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন,‘দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উভয় পক্ষের মাঝখানে অবস্থান নিয়েছি। যাতে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে চেষ্টা চালিয়ে যাচ্ছি। ’

প্রসঙ্গত গ্রামের বাড়িতে বেড়াতে গেলে শনিবার সন্ধ্যায় সিলেটের কোতোয়ালী থানার নাইয়ুর পুল এলাকায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক জালাল আহমেদের উপর হামলা চালায় দুর্বৃত্তরা।
 
বাংলাদেশ সময়: ১৪২৭ঘণ্টা, জানুয়ারী ১২, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।