ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে অস্ত্র ও ককটেলসহ জামায়াত-শিবিরের ৯ জন গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৪
চট্টগ্রামে অস্ত্র ও ককটেলসহ জামায়াত-শিবিরের ৯ জন গ্রেফতার

চট্টগ্রাম: সীতাকুণ্ড, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলা থেকে অস্ত্র ও ককটেলসহ নয় জামায়াত শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার গভীর রাতে তিন উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।



সোমবার গভীর রাতে সীতাকুণ্ড উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাড়বকুণ্ড এলাকা থেকে অস্ত্রসহ শিবির কর্মী মঞ্জুরুল ইসলাম মঞ্জুকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি ও দুটি ককটেল উদ্ধার করা হয়। পরে উপজেলার বাঁশবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে মো. নবী ও মো. নুরুজ্জামান নামে আরো দু’ জামায়াত-শিবির কর্মীকে গ্রেফতার করা হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইফতেখার হাসান বাংলানিউজেকে বলেন, ‘শিবিরের দূর্ধর্ষ ক্যাডার মঞ্জুকে অস্ত্র ও ককটেলসহ গ্রেফতার করা হয়েছে। পরে অভিযান চালিয়ে আরো দু’জামায়াত শিবির কর্মীকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিভিন্ন সময়ে সংগঠিত নাশকতায় জড়িত থাকার অভিযোগে মামলা রয়েছে। ’

নির্বাচনের দিন লোহাগাড়া উপজেলার বড় হাতিয়া ইউনিয়নের ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিবির নেতা মো. জিয়াউলকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার গভীর রাতে তাকে বড় হাতিয়া থেকে গ্রেফতার করা হয়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহাজাহান বাংলানিউজকে বলেন,‘নির্বাচনের দিন ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টার সঙ্গে জড়িত সরকারি হাজী মহসিন কলেজের ছাত্রশিবির নেতা মো. জিয়াউলকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে পাঠানো হয়েছে। আদালতে তার স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেওয়ার কথা রয়েছে। ’

এছাড়া সোমবার গভীর রাতে সাতকানিয়া থানার মির্জাখীল, বাংলাবাজার, ফুলতলা, কাঞ্চনা এলাকায় অভিযান চালিয়ে ৫ জামায়াত-শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খালেদ হোসেন বাংলানিউজকে বলেন,‘সাতকানিয়ায় নির্বাচনের দিনসহ বিভিন্ন সময়ে সংগঠিত নাশকতার সঙ্গে জড়িত ৫ জামায়াত শিবির কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa