ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নাচে-গানে নবীন শিক্ষার্থীদের বরণ করলো ইডিইউ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪
নাচে-গানে নবীন শিক্ষার্থীদের বরণ করলো ইডিইউ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নাচ-গানসহ জমকালো আয়োজনে ২০১৪ সালের স্প্রিং সেশনে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বন্দরনগরীর বেসরকারি ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয় (ইডিইউ)।

শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রবর্তক সেন্টারে বর্ণাঢ্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ওরিয়েন্টেশন স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন নেসলে বাংলাদেশ লিমিটেডের কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর ও বিশিষ্ট ব্যান্ড সঙ্গীতশিল্পী নকিব খান।

এসময় তিনি তরুণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,‘ভবিষৎ প্রজন্মকে তিনটি ধাপে এগিয়ে যেতে হবে।
প্রথমটি হলো তার স্বপ্ন থাকতে হবে। সে কোথায় গিয়ে নিজেকে দাঁড় করাবে তার একটা পরিকল্পনা ও রুটিন ঠিক করা প্রয়োজন। এরপর কাজের প্রতি তাকে আন্তরিক হতে হবে। সবশেষে কাজের ফলাফল ছড়িয়ে দেয়ার চেষ্টা থাকতে থাকা দরকার। যাতে সবাই উপকৃত হয়। ’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইডিইউ’র প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।

তিনি বলেন, ‘ইউনিভার্সিটি লাইফের প্রথম দিনটা যেকোন শিক্ষার্থীর জন্য স্মরণীয়। এই দিন থেকেই নবীন শিক্ষার্থীরা নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে চেষ্টা চালিয়ে যেতে থাকে। যাতে সে সাফল্যের শিকরে আরোহন করতে পারে। ’

‘তাদেরকে মনে রাখতে হবে বিজয়ী হতে হলে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়েই এগিয়ে যেতে হবে’-- বলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসার মুহম্মদ সিকান্দার খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে অ্যাসোসিয়েশন অব চাটার্ড সার্টিফাইড একাউন্টস’র (এসিসিএ) কান্ট্রি ডিরেক্টর মহুয়া রশিদ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শাহ আহমেদ রিপন, তাবাসুম চৌধুরী, সামিনা আফরিন প্রমুখ বক্তব্য দেন।

এছাড়া ইডিইউ’র অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. এম এম নুরুল আবসার নাহিদসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

সভাপতির বক্তব্যে ভিসি প্রফেসর মোহাম্মদ সিকান্দার খান বলেন, ‘এ প্রজন্মের ছেলে মেয়েদের পড়ালেখাটা বাস্তবমুখী হতে হবে। ইস্ট ডেল্টা মেধাবী ছাত্র-ছাত্রীদের খুঁজে বের করে সামনে এগিয়ে নিয়ে যেতে কাজ করছে। এই প্রতিষ্ঠানের মেধাবীরা একদিন দেশের সর্বস্তরে ছড়িয়ে যাবে- এমনটি আশা করছি। ’

দুই পর্বের অনুষ্ঠানে শেষে ছিলো শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নাচ, গান, আবৃত্তিসহ সব কিছুতেই দর্শক-শ্রোতাদের নজর কাড়ে ইডিইউ’র শিক্ষার্থীদের পরিবেশনা।  

এতে অতিথি নকিব খান বেশ কয়েকটি জনপ্রিয় গান গেয়ে শোনান। তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমানও গান গেয়ে শোনান বেশ কিছু গান।

এর আগে অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর সিকান্দার খান নকীব খানের হাতে বিশ্ববিদ্যালয়ের ক্রেস্ট তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।