ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভোট কেন্দ্রে না যাওয়ায় সংখ্যালঘুদের উপর হামলা চালানো হয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৪
ভোট কেন্দ্রে না যাওয়ায় সংখ্যালঘুদের উপর হামলা চালানো হয়েছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: প্রহসনমূলক নির্বাচনের ভোট কারচুপিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এই সরকার পরিকল্পিতভাবে সংখ্যালঘুদের উপর হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন।

তিনি বলেন, দেশ নেত্রী খালেদা জিয়া প্রহসনের নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছিলেন।

তার আহবানে সাড়া দিয়ে হিন্দু সম্প্রদায়ের ভাই-বোনেরা ভোট কেন্দ্রে যায়নি। তাই তাদের উপর এ নির্যাতন চালানো হয়েছে।


রোববার বেলা সাড়ে এগারটার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী হিন্দু ছাত্রফোরাম আয়োজিত মানবন্ধনে এসব কথা বলেন তিনি। সংখ্যালঘুদের উপর হামলা নির্যাতন, ঘর-বাড়ীতে লুটপাটের প্রতিবাদে ও চিহ্নিত হামলাকারীদের বিচারের দাবিতে এ কর্মসূচি পালন করে তারা।

ডা. শাহাদাত হোসেন বলেন,‘বিএনপি ক্ষমতায় থাকাকালীন সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় ছিল। সংখ্যালঘুদের উপর কোন হামলা নির্যাতন হয়নি। সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে আওয়ামী লীগ সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। ’

তিনি বলেন, ‘যশোরে আওয়ামী লীগ নেতা ওয়াহাব বাহিনীর নেতৃত্বে সংখ্যালঘুদের উপর হামলা করা হয়েছে। যা বিভিন্ন মিডিয়ায় প্রকাশ হয়েছে। বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে অবিলম্বে প্রকৃত হামলাকারীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ’

নগর সাধারণ সম্পাদক বলেন, ‘সরকার দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করেছে। দেশের ৯৫ ভাগ মানুষ তাদের মৌলিক অধিকার ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে। এই দেশের জনগণ সকল দলের অংশগ্রহণের পরিপ্রেক্ষিতে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চায়। ’

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী। তাই আমরা আমাদের অধিকার আদায়ের জন্য রাজপথে শান্তিপূর্ণ কর্মসূচী পালন করে যাব। এসময় তিনি বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে প্রশাসনকে বাধা না দেওয়ার আহবান জানিয়ে বিএনপি নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

জাতীয়তাবাদী হিন্দু ছাত্রফোরামের নগর সভাপতি রাজীব ধর তমালের সভাপতিত্বে ও ফোরামের সাধারণ সম্পাদক অসীম বণিকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- সাংবাদিক জাহেদুল করিম কচি, বিএনপি নেতা মো. আলী, হারুন জামান, নিয়াজ মোহাম্মদ খান, মনোয়ারা বেগম মণি, ইকবাল চৌধুরী, এস.এম সালাউদ্দিন, কামরুল ইসলাম, জেলী চৌধুরী, মাঈনুদ্দিন মো. শহীদ, জসীম উদ্দিন চৌধুরী, হিন্দু ছাত্র ফোরাম নেতা সঞ্জয় ধর, চন্দন দাশ, বিপ্লব চৌধুরী, মিঠু ধর, ইঞ্জিনিয়ার সঞ্জয় চক্রবর্তী, মাধব ধর, বাবলু শংকর নাথ, রিপন দেব, সুজন দাশ, দীপ্ত বণিক, অপু চৌধুরী, রাজীব দাশ, দীপন ধর, রিপন ধর।

বাংলাদেশ সময়: ১৫২৮ঘণ্টা, জানুয়ারী ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad