ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মানবতার সেবায় কাজ করছে রোটারিয়ানরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৪
মানবতার সেবায় কাজ করছে রোটারিয়ানরা

চট্টগ্রাম: নগরীর পতেঙ্গায় বোট ক্লাবে শুরু হয়েছে দুইদিন ব্যাপী রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্স ২০১৪। শুক্রবার সকালে আনুষ্ঠানিকভাবে এ সম্মেলনের উদ্বোধন করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।



দুইদিন ব্যাপী এ সম্মেলনে বিভিন্ন অধিবেশনে খ্যাতিমান জাতীয় আন্তর্জাতিক বক্তারা বক্তব্য রাখছেন। অনুষ্ঠানে রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্টের প্রতিনিধি ভারতের আরআই ডিস্ট্রিক্ট-৩২০১ এর প্রথম ডিস্ট্রিক্ট গভর্নর ক্যাসাভা সাঙ্কারা পিল্লাই বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
 

অনুষ্ঠানের শুরুতে সম্মেলন আয়োজক কমিটির চেয়ারম্যান আলহাজ সুফি মিজানুর রহমান বক্তব্য রাখেন।

বিশ্ব মানবতা রক্ষায় রোটারিয়ানরা কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, রোটারি ইন্টারন্যাশনাল সারাবিশ্বে ১২ লাখ রোটারিয়ানদের মাধ্যমে মানবতার সেবায় কাজ করে যাচ্ছে।

মানবতার কল্যাণে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন,‘বিশ্বব্যাপী শিক্ষা, স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের কাজ এগিয়ে চলেছে। ’

তিনি বলেন,‘পোলিওমুক্ত বিশ্ব গঠন রোটারির সবচেয়ে বড় অবদান। এবার দক্ষিণ এশিয়াকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করতে রোটারিয়ানরা কাজ করবে। ’

মানুষ মানুষকে সম্মান না করা বর্তমান সময়ের বড় ব্যাধি মন্তব্য করে সুফি মিজানুর রহমান বলেন,‘সৃষ্টি জগতে সব মানুষ সমান। মানুষে মানুষে কোন ভেদাভেদ নেই। ’

তিনি বলেন, মানুষের মধ্যে অমীত শক্তি লুকায়িত রয়েছে। এ প্রাণ শক্তিকে কাজে লাগিয়ে লক্ষ্যস্থ‍লে পৌঁছা সম্ভব।

রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২ বাংলাদেশ এ বছরের কনফারেন্সের বিষয়বস্তু নির্ধারণ করা হয়েছে ‘নতুন দিগন্তের অগ্রণী সম্মেলন। ’।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, রোটারিয়ান এম এ আওয়াল, আবদুল আহাদ, ড.মীর আনিসুজ্জামান, এবিএম ওবায়দদ উল্লাহ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাবিয়ানা মোহসীন। প্রধান অতিথির বক্তব্যে স্পিকার শিরীন শারমিন চৌধুরী শিক্ষার উন্নয়ন ও পোলিও নির্মূলে রোটারি ক্লাবের নেওয়া বিভিন্ন উদ্যোগের প্রশংসা করেন।

 বাংলাদেশ সময়:২০০৫ ঘন্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।