ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়া পৌঁছেছে লংমার্চ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৪
সাতকানিয়া পৌঁছেছে লংমার্চ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে জামায়াতের ঘাঁটি হিসেবে পরিচিত চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় পৌঁছেছে লংমার্চ।

সাতকানিয়া যাওয়ার পথে পটিয়া ও চন্দনাইশ উপজেলা সদরে পথসভা অনুষ্ঠিত হয়েছে।

পথসভায় বিপুল পরিমাণ জনসমাগম লক্ষ্য করা গেছে।   এদিকে লংমার্চ সাতকানিয়া কেরানিহাটে প্রবেশ করলে মুক্তিযোদ্ধারা স্বাগত জানান।


পথসভায় বক্তারা সহিংসতার বিরুদ্ধে মানবতার পক্ষে বক্তব্য রাখেন। বক্তারা বলেন, মানুষের বাড়ী-ঘরে আগুন দিয়ে মানুষ হত্যা ও নারী নির্যাতন জঘন্য অপরাধ। এরকম অমানবিক ঘটনায় চট্টগ্রামের মানুষ হিসেবে আমরা লজ্জিত।

তারা বলেন, শান্তির বার্তা নিয়ে সাতকানিয়া অভিমুখে এ লংমার্চ শুরু করেছি। সাধারণ মানুষ শান্তিকামী, তারা নিজ নিজ এলাকায় শান্তি চায়।

পথসভায় অন্যান্যের মধ্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য আবু রেজা নদভী প্রমুখ বক্তব্য রাখেন।

শনিবার সকাল সাড়ে ১১ টায় নগরীর লালদিঘী ময়দান ও জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠ থেকে শতাধিক গাড়ি নিয়ে লংমার্চ যাত্রা শুরু করে। সাম্প্রদায়িক সম্প্রীতি পরিষদের ব্যানারে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী এ কর্মসূচীতে নেতৃত্ব দিচ্ছেন।

লংমার্চের বহরে যোগ দিতে সকাল ৯টা থেকেই নগরীর বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে নেতাকর্মীরা গাড়িতে চড়ে ব্যানার, ফেস্টুন ও লাঠি নিয়ে মিছিল করে লালদিঘী ময়দানে আসেন। এসময় শ্লোগানে শ্লোগানে পুরো লালদিঘী  ময়দান ও জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠ মুখর হয়ে উঠে।

মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে এ লংমার্চে অংশ নিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাম্প্রদায়িক সম্প্রীতি পরিষদের চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ ও সদস্য সচিব জহরলাল হাজারী ।

লংমার্চ শেষে সাতকানিয়ার কেরাণীহাটে সমাবেশ শুরু হয় বলে জানান সাম্প্রদায়িক সম্প্রীতি পরিষদের সদস্য সচিব ও কাউন্সিলর জহরলাল হাজারী।

সারাদেশে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে সম্প্রতি চট্টগ্রামে সংগঠনটি গড়ে তুলেছেন এবিএম মহিউদ্দিন চৌধুরী। গত ২০ জানুয়ারি সংগঠনের প্রথম সমাবেশ থেকে ৩০ জানুয়ারি সাতকানিয়া অভিমুখে লংমার্চের ঘোষণা দেন মহিউদ্দিন। পরে কর্মসূচীর তারিখ পরিবর্তন করে ৮ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়।

** সাতকানিয়া অভিমুখে লংমার্চ শুরু

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।