ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দৃষ্টি প্রতিবন্ধীদের ব্রেইল বই দিল উৎস

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪
দৃষ্টি প্রতিবন্ধীদের ব্রেইল বই দিল উৎস

চট্টগ্রাম: বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন উৎস’র উদ্যোগে এবং জনতা ব্যাংকের আর্থিক সহযোগিতায় চট্টগ্রামের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের ব্রেইল বই বিতরণ করা হয়েছে।

সোমবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলয়াতনে মুরাদপুর সরকারি অন্ধ বিদ্যালয়ের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের এসব বই বিতরণ করা হয়।



চিটাগাং কম্পিউটারাইজড ব্রেইল প্রোডাকশন সেন্টার (সিসিবিপিসি) থেকে কম্পিউটারাইজড পদ্ধতিতে রূপান্তরিত দৃষ্টি প্রতিবন্ধীদের পঠন পদ্ধতির ব্রেইল বই উৎসেব প্রধান অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তেরর উপ পরিচালক আবু আহম্মদ এবং বিশেষ অতিথি ছিলেন জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক আবু নাসের চৌধুরী, নির্বাহী কর্মকর্তা অরুন শীল, শহর সমাজসেবা কর্মকর্তা অভিজিৎ সাহা, উৎস’র সভাপতি অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, সহ সভাপতি ডা. শাহানা বেগম এবং সিএসডি’র সাধারণ সম্পাদক ভাস্কর ভট্টাচার্য।

উৎস’র প্রোগ্রাম ম্যানেজার অ্যাডভোকেট ন‍ূরজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন মুরাদপুর সরকারি অন্ধ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ।
উৎস’র নির্বাহী পরিচালক মোস্তফা কামাল যাত্রা অনুষ্ঠান সঞ্চালনা করেন।

সভায় প্রধান অতিথি আবু আহম্মেদ বলেন, সরকারিভাবে যেটি সম্ভব হয়নি তা করে দেখালো উৎস। দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মনে নতুন পাঠ্যবই পাওয়ার যে আক্ষেপ ছিল তা আজ  থেকে থাকবেনা।
 
ব্রেইল বই উৎসবে মুরাদপুর সরকারি অন্ধ বিদ্যালয়ের প্রথম থেকে পঞ্চম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে ৪৪ সেট এর ১৫২টি ভলিউম বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad