ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ দু’শিবির কর্মী গুলিবিদ্ধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪
সাতকানিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ দু’শিবির কর্মী গুলিবিদ্ধ

চট্টগ্রাম: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেওচিয়া ইউনিয়নের ছদাহা চেয়ারম্যান পাড়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দু’শিবির কর্মী গুলিবিদ্ধ হয়েছে। একই ঘটনায় পুলিশ ও আনসার মিলিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর আরও তিন সদস্য আহত হয়েছেন।



বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি এলজি, একটি বন্দুক এবং ৮ রাউণ্ড গুলি উদ্ধার করেছে।

গুলিবিদ্ধ দু’শিবির কর্মী হল, মো.রফিক ও জসীম উদ্দিন। আহত পুলিশ ও আনসার সদস্যদের নাম পাওয়া যায়নি।

সাতকানিয়া থানার ওসি মো.খালেদ হোসেন বাংলানিউজকে জানিয়েছেন, রফিক ও জসীম শিবিরের দুর্ধর্ষ ক্যাডার। গত বছরের ২৮ ফেব্রুয়ারি দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায়ের পর থেকে সাতকানিয়ার হাসমনের দোকান এলাকায় বিভিন্ন নাশকতায় নেতৃত্ব দিচ্ছিল এ দু’শিবির ক্যাডার। তাদের বিরুদ্ধে সাতকানিয়া ও লোহাগাড়া থানায় কমপক্ষে ২০টি মামলা আছে।

পুলিশ সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১১টার দিকে পুলিশের একটি টিম রফিক ও জসীমকে ধরতে ছদাহা চেয়ারম্যান পাড়া এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে শিবিরের সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশও গ্রামের ভেতরে বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে সন্ত্রাসীদের লক্ষ্য করে পাল্টা গুলি ছুঁড়ে।

ওসি বাংলানিউজকে বলেন, ‘প্রায় ১৫ থেকে ২০ মিনিট পাল্টাপাল্টি গুলি বিনিময়ের পর সন্ত্রাসীরা পিছু হটে। আমরা গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় রফিক ও জসীমকে বিভিন্ন অস্ত্রশস্ত্রসহ উদ্ধার করি। ’

তবে বন্দুকযুদ্ধে কত রাউণ্ড গুলি বিনিময় হয়েছে সেটা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ওসি।

আহত রফিক ও জসীমকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে ওসি জানান।

এছাড়া আহত পুলিশ ও আনসার সদস্যদের সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১২২০ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa