ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

শেভরনের কপি পেস্টের রিপোর্ট!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪
শেভরনের কপি পেস্টের রিপোর্ট!

চট্টগ্রাম: শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরী লিমিটেডে নীপা বড়ুয়া নামে এক রোগীকে আল্ট্রাসনোগ্রাফির ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ উঠেছে। ওই নারী রোগীকে দেওয়া হয়েছে পুরুষ রোগীর রিপোর্ট।

এঘটনায় রোগীর স্বজনরা ক্ষোভ প্রকাশ করেছেন।

আল্ট্রাসনোগ্রাফি রিপোর্টটিতে দেখা যায়, লিঙ্গ পরিচয়ের জায়গায় লেখা হয়েছে পুরুষ এবং প্রোস্টেট পুরুষ দেহের অংশ হলেও রিপোর্টটিতে প্রোস্টেটের ক্যালকুলাসও দেওয়া হয়েছে। রিপোর্টটির নিচে রেডিওলোজিস্ট এবং ইমেজিং বিশেষজ্ঞ ডা. এবিএম কেফায়েত উল্লাহ ভূঁঈয়ার স্বাক্ষর রযেছে।

নীপা বড়ুয়া জানান, ‘আমার পেটে গ্যাসের সমস্যা দেখা দেয়ায় আমি ডা. আবদুল জলিল নামে এক চিকিৎসকের কাছে যাই। তিনি আমাকে আল্ট্রাসনোগ্রাফি করার পরামর্শ দেন। গত ৬ ফেব্রুয়ারী শেভরনে আল্ট্রাসনোগ্রাফি করাই। আল্ট্রাসনোগ্রাফির রিপোর্টটি চিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি আঁতকে উঠেন। তিনি বলেন, এটাতো আপনার রিপোর্ট নয়। এ ব্যাপারে শেভরন কর্তৃপক্ষকে অভিযোগ করেছি। কিন্তু তারা এখনো পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি। ’

অভিযোগ স্বীকার করে ডা. এবিএম কেফায়েত উল্লাহ ভূঁঈয়া বাংলানিউজকে বলেন,‘ভুলের জন্য আমি দুঃখ প্রকাশ করছি। কম্পিউটার অপারেটর রিপোর্টটিতে ভুল করেছে। যেহেতু রিপোর্টে আমার স্বাক্ষর রয়েছে, সুতরাং আমিও কোনভাবে দায় এড়াতে পারি না। কম্পিউটার অপারেটররা পুরাতন রিপোর্ট থেকে টাইটেলগুলো কপি করে রিপোর্টের ক্যালকুলাস গুলো বসায়। এটা করতে গিয়ে ভুল করেছে। এভাবে যাতে আর কোন ভুল না হয় আমি নিজেও সতর্ক থাকবো, তাদেরকেও সতর্ক করা হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারী ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa