ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রামগড়ে ৫ প্রার্থীর নামে ৪৭ মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪
রামগড়ে ৫ প্রার্থীর নামে ৪৭ মামলা

খাগড়াছড়ি: উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি ৬টি উপজেলার মধ্যে ৫টি উপজেলার প্রার্থীদের বিরুদ্ধে রয়েছে প্রায় অর্ধশত মামলা। ব্যক্তি প্রার্থী হিসেবে মামলার সংখ্যার দিক দিয়ে রেকর্ড করেছেন রামগড় উপজেলার প্রার্থীরা।



ওই উপজেলার ৫ জনের মধ্যে ৩ প্রার্থীর নামেই রয়েছে ৪৫টি মামলা। ৫টি উপজেলার প্রার্থীদের মধ্যে সর্বোচ্চ মামলা রয়েছে বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত এবং বর্তমান রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন ভূঁইয়া। তাঁর বিরুদ্ধে রয়েছে ২৪টি মামলা।
 
এরপরের অবস্থানে রয়েছে রামগড় উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম ভূঁইয়া। তাঁর বিরুদ্ধে রয়েছে ১৩টি মামলা।

একই উপজেলার আওয়ামী লীগ প্রার্থী ও দুই বারের সাবেক সংসদ সদস্য একেএম আলীম উল্লাহ’র বিরুদ্ধে রয়েছে ৮টি মামলা। এছাড়া ২টি করে মামলা রয়েছে অন্য ২ প্রার্থীর নামে। কোনো মামলা নেই দুই প্রাথীর বিরুদ্ধে।

হলফনামা থেকে পাওয়া তথ্য মতে, রামগড়েরর বর্তমান চেয়ারম্যান ও নাগরিক কমিটির প্রার্থী বেলায়েত হোসেন ভূঁইয়ার ২৪টি মামলার ১৫টিতে অপরাধ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস পান। তবে বিচারের অপেক্ষায় রয়েছে ৫ মামলা। হাইকোর্টের আদেশ বলে স্থগিত আরো ৩টি মামলা। অপর একটি মামলায় সাজাপ্রাপ্ত হলেও জামিনে রয়েছেন। জমিজমা সংক্রান্ত ঘটনায় ওই মামলায় ৫ বছর ৯ মাস সাজা হয় তার।

বিএনপি সমর্থিত শহীদুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে এ যাবত ১৩টি মামলার মধ্যে ৯টি অব্যাহতি পেলেও ১টি স্থগিত, আর ৩টি মামলা এখনো বিচারাধীন। আওয়ামী লীগ প্রার্থী একেএম আলীম উল্লাহ ৮টি মামলার আসামি হন। এরমধ্যে ৩টিতে খালাস, ৩টি প্রত্যাহার, ১টি শুনানিতে আর ১টি ডিসচার্জ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa