ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে অর্থায়নে আগ্রহী বিশ্ব ব্যাংক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪
বন্দরে অর্থায়নে আগ্রহী বিশ্ব ব্যাংক

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরে অর্থায়নে আগ্রহ প্রকাশ করেছে বিশ্ব ব্যাংক। বৃহস্পতিবার চট্টগ্রাম বন্দর পরিদর্শন শেষে অনুষ্ঠিত এক বৈঠকে একথা জানান বাংলাদেশে বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর জোহানেস জাট।



পরিদর্শন শেষে কান্ট্রি ডিরেক্টর চট্টগ্রাম বন্দরের সক্ষমতা, কার্গো হ্যান্ডেলিং এর সম্ভাবনা সম্পর্কে বন্দর কর্মকর্তাদের কাছে জানতে চান। এছাড়া তিনি আঞ্চলিক সংযোগ হলে কি ধরণের সুযোগ সুবিধা বন্দর দিতে পারবে তাও জানতে চেয়েছেন।

চট্টগ্রাম বন্দরের ভারপ্রাপ্ত সচিব মুহিবুল হক বাংলানিউজকে জানান, বাংলাদেশে বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর জোহানেস জাট বৃস্পতিবার চট্টগ্রাম বন্দর পরিদর্শন করেছেন।

পরিদর্শন শেষে তিনি বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ ও উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন। বন্দরের বিভিন্ন বিষয়ে জানতে চেয়েছেন।

এসময় চট্টগ্রাম বন্দরের সক্ষমতা ও অন্যান্য সুযোগ সুবিধা সম্পর্কে জানতে চান।   

বৈঠক সূত্রে জানা গেছে, কান্ট্রি ডিরেক্টর চট্টগ্রাম বন্দর ছাড়াও চট্টগ্রাম এক্সপোর্ট প্রসেসিং জোন(সিইপিজেড) পরিদর্শন করে বেপজা কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করেছেন।

সেখানে দুটি কারখানা, ওয়াটার ট্রিটম্যান্ট প্লান্ট, বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa