ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

গণমাধ্যম নারীদের পোষাকের সমালোচনায় বাবুনগরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৪
গণমাধ্যম নারীদের পোষাকের সমালোচনায় বাবুনগরী

চট্টগ্রাম: বিভিন্ন সময়ে নারীদের নিয়ে কটুক্তি করে সমালোচনায় পড়া হেফাজতে ইসলাম এবার গণমাধ্যমের কঠোর সমালোচনা করেছেন।  

শুক্রবার চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় বার্ষিক মাহফিল ও দস্তারবন্দি সম্মেলনে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী গণমাধ্যমে নারীদের দৃষ্টিকটু পোষাকে উপস্থাপন করা হয় বলে মন্তব্য করেছেন।



অনুষ্ঠানে বাবুনগরী বলেন, বর্তমানে সাংস্কৃতিক আগ্রাসনের মাধ্যমে ইসলামপ্রিয় তৌহিদী জনতার বিরুদ্ধে দেশব্যাপী ভিন্নরূপে আরেক ভয়াবহ আগ্রাসন চালানো হচ্ছে।

‘ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ পরিবেশনা, উপস্থাপনা থেকে শুরু করে নাটক-সিনেমায় নারীদেরকে নিয়মিতভাবে দৃষ্টিকটু পোষাকে উপস্থাপন করে এসব পোষাককে সামাজিকভাবে স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে। ’

বাবুনগরী বলেন, বর্তমানে রাস্তাঘাটে, মার্কেট ও জনসমাগমস্থলে স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রী ও নারীদের পোষাক-আশাকের ধরণ দেখলে এমন আশঙ্কার বাস্তবতা দেখা যায়।

মাহফিলে উপস্থিত হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী বলেন, মুসলমানদের ঈমানি দুর্বলতা ও অনৈক্যের সুযোগে দেশি-বিদেশি ইসলামের দুশমনরা নানা অপপ্রচার, ঘৃণা-বিদ্বেষ ছড়িয়ে মুসলমানদের ঈমানী চেতনাকে নষ্ট করার গভীর ষড়যন্ত্র চালাচ্ছে।

সাংস্কৃতিক আগ্রাসান, বেহায়াপনা, উলঙ্গপনা ও নারী-পুরুষের অবাধ চলাফেরার বিস্তার ঘটিয়ে তরুণ সামজকে বিভ্রান্ত করে ধর্মহীন করে গড়ে তুলতে চাইছে বলেও অভিযোগ করেন তিনি।  

এরআগে গত মঙ্গলবার নগরীর চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনেও গণমাধ্যমের সমালোচনা করেছিলেন হেফাজত নেতারা।

ওই সংবাদ সম্মেলনে হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী কিছু গণমাধ্যম বিভ্রান্তির তথ্য প্রকাশ করছে বলে অভিযোগ করেন।

শুক্রবারের মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল্লামা তফাজ্জল হক হবিগঞ্জী। বিশেষ অতিথি ছিলেন আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী। অন্যান্যের মধ্যে আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর, আল্লামা মোস্তফা আল-হোসাইনী, আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়:২০৫০ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa