ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শান্তিপূর্ণভাবে চলছে হাটহাজারী ও মিরসরাইয়ে ভোট গ্রহণ

মো. মহিউদ্দিন ও রিগান উদ্দিন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪
শান্তিপূর্ণভাবে চলছে হাটহাজারী ও মিরসরাইয়ে ভোট গ্রহণ

হাটহাজারী ও মিরসরাই থেকে: প্রথম দফা উপজেলা নির্বাচনে চট্টগ্রামের দুটি উপজেলা হাটহাজারী ও মিরসরাইয়ে উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। তবে ভোটার উপস্থিতি কম থাকায় প্রার্থীরা কিছুটা হতাশ।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে মনে করছেন নির্বাচনী কর্মকর্তারা।

বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলবে।
ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে সে জন্য প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

সকালে হাটাহাজারী উপজেলার ফরহাদাবাদ সরকারি শিশু পরিবার কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ১৪৫৭ ভোটারের মধ্যে হাতে গোনা কয়েকটি ভোট কাস্ট হয়েছে।

এ কেন্দ্রের ‍প্রিজাইডিং কর্মকর্তা কামরুল হায়দার বাংলানিউজকে বলেন, কর্মকর্তারা ভোট গ্রহণের জন্য প্রস্তুত রয়েছে। কিন্তু সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ছে।

হাটহাজারী উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলার প্রতিটি ভোট কেন্দ্রকে ঘিরে ৫ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। উপজেলার প্রধান প্রধান সড়কে আইন শৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত রয়েছে।

উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ইসরাত জাহান পান্না বাংলানিউজকে জানান, প্রতি ভোট কেন্দ্রে ১৮জন আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য দায়িত্ব পালন করছে। উপজেলায় পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব ও সেনাবাহিনীও মোতায়েন রয়েছে।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল বলেন, ১০৬ টি কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে। আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কোন অবস্থায় ছাড় দেয়া হবেনা।

চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে হাটহাজারীতে ১৪ ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১০৬টি ভোটকেন্দ্রে ভোট কক্ষ ৬৬৯টি। মোট ভোটার ২ লক্ষ ৬৫ হাজার ৩শত ৯৮। পুরুষ ভোটার ১ লক্ষ ৩৩ হাজার ৫শত ৪৭ জন। মহিলা ভোটার ১ লক্ষ ৩১ হাজার ৮শ ৫১ জন।

হাটহাজারী উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- অধ্যক্ষ মো.ইসমাইল, মো.নাজিম উদ্দিন, মাহবুবুল আলম চৌধুরী, আবুল মনছুর, নুরুল আবছার চৌধুরী, অ্যাডভোকেট ফয়েজুল ইসলাম

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- নাছির উদ্দিন মুনির, উদয় সেন, আকতার হোসেন, নুরুল আবছার, অ্যাডভোকেট রেজোয়ান নূর সিদ্দিকী উজ্জ্বল, আইয়ুব খান, জসীম উদ্দিন,

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- সাজেদা বেগম, সৈয়দা সাহেদা সুলতানা, নূরী মাহফুজা ইউসুফ, মনোয়ারা বেগম, মরিয়ম বেগম

এদিকে মিরসরাইয়ে সকাল থেকে উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। সকাল থেকে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেশকটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো।

মিরসরাই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- গিয়াস উদ্দিন, নুরুল আমিন, শেখ আতাউর রহমান।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- ফেরদৌস হোসেন আরিফ, এনায়েত হোসেন নয়ন, মাঈন উদ্দিন মাহমুদ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- রেহানা আক্তার, ইয়াছমিন আক্তার কাকলী, ইসমত আরা ফেন্সী।

মিরসরাই উপজেলা সহকারী রিটার্নিং অফিসার মুহম্মদ আশরাফ হোসেন বাংলানিউজকে বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সবধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪৫ঘণ্টা, ফেব্রুয়ারী ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।