ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

মিরসরাই উপজেলা নির্বাচন

ব্যালট ছিনতাই ও জাল ভোটের অভিযোগ

রিগান উদ্দিন, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪
ব্যালট ছিনতাই ও জাল ভোটের অভিযোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মিরসরাই উপজেলা নির্বাচনে ব্যালট বই ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। বুধবার দুপুর ১২টার দিকে উপজেলার বামন সুন্দর ফকির আহমদ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ৬নং বুথে এ ঘটনা ঘটে।

তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এছাড়া বিভিন্ন কেন্দ্র থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গিয়াস উদ্দিনের এজেন্টদের বের করে দিয়ে আওয়ামী লীগ দলীয় প্রার্থী আতাউর রহমানের সমর্থকরা জাল ভোট দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার সত্যতা স্বীকার করে ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রতন কুমার দে বাংলানিউজকে বলেন,‘কয়েকজন ‍যুবক এসে জোরপূর্বক ব্যালট বই কেড়ে নিয়ে সিল মেরে কয়েকটি ব্যালট বাক্সে ঢুকিয়ে দিয়েছে। আমরা বাধা দিলে তারা পালিয়ে যায়। এরকম একটি ব্যালট বই উদ্ধার করেছি। বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে। ’

ওই কেন্দ্রের ৬নং বুথের সহকারি প্রিজাইডিং কর্মকর্তা সলিল চন্দ্র নাথ বাংলানিউজকে বলেন, আমাকে অবরুদ্ধ করে রেখে কয়েকজন যুবক ব্যালটে সিল মেরে বাক্সে ঢুকিয়ে দিয়েছে।

সরেজমিনে দেখা গেছে, ১০০ পৃষ্টার একটি বইয়ের প্রায় ৫২টি ব্যালট নেই। ওই সব ব্যালটের মুণ্ডায় প্রিজাইডিং কর্মকর্তার কোন স্বাক্ষর নেই। ব্যালটগুলোতে হেলিকপ্টার প্রতীকে সিল মারা রয়েছে।

এর প্রতিবাদে আনারষ প্রতীকের এজেন্ট মাহফুজ, দোয়াত কলমের এজেন্ট হুমায়ুন ও আনোয়ার বুথ থেকে বের হয়ে যায়।

এদিকে বিভিন্ন কেন্দ্র থেকে আওয়ামী লীগ দলীয় প্রার্থী আতাউর রহমানের লোকজন এজেন্টদের বের করে দিচ্ছে বলে অভিযোগ করেছেন চেয়ারম্যান প্রার্থী গিয়াস উদ্দিন। তিনি বাংলানিউজকে বলেন, বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দিয়ে ভোট কেন্দ্র বন্ধ করে জাল ভোট দিচ্ছে আতাউর রহমানের সমর্থকরা। এ বিষয়ে প্রশাসনকে জানানোর পরও তারা নির্বিকার। মন্ত্রীর নির্দেশে এসব হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪০ঘণ্টা, ফেব্রুয়ারী ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa