ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

হেফাজত নেতাদের সাথে বৈঠক মার্কিন দূতাবাসের দু’কর্মকর্তা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৪
হেফাজত নেতাদের সাথে বৈঠক মার্কিন দূতাবাসের দু’কর্মকর্তা

চট্টগ্রাম: চট্টগ্রামের হাটহাজারীতে উপজেলা পরিষদ নির্বাচন পর্যবেক্ষন করতে এসে হেফাজতে ইসলাম বাংলাদেশের শীর্ষ কয়েকজন নেতার সাথে বৈঠক করেছেন মার্কিন দূতাবাসের দু’কর্মকর্তা। বুধবার বেলা দশটায় তারা হাটহাজারী দারুল উলুম মুঈনুল মাদ্রাসায় এ বেঠক করেন।

তবে বৈঠকের ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি।

হেফাজত সূত্রে জানা গেছে,বুধবার বেলা দশটায় মার্কিন দূতাবাসের দু’কর্মকর্তা মার্কিন দূতাবাসের পলিট্যাকেল অফিসার ক্যাথরিন জিবিনিষ্কো এবং সহকারী রাজনৈতিক/অর্থনৈতিক বিশেষজ্ঞ লুবাইন চৌধুরী মাসুম হাটহাজারী বড় মাদ্রাসায় প্রবেশ করেন।

তারা হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর সাথে দেখা করতে চান।

কিন্তু সে সময় আল্লামা শফী মাদ্রাসায় না থাকায় মার্কিন কর্মকর্তা হেফাজতের মহাসচিব জুনায়েদ বাবুনগরীর সাথে তার কার্যালয়ে দেখা করেন। এ সময় উপস্থিত ছিলেন আল্লামা শফীর পুত্র আনাস মাদানী,সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী,মাওলানা মঈনুদ্দিন রুহী,অঅমীরের প্রেস সচিব মুনির আহমেদ প্রমুখ। প্রায় দু’ঘন্টা যাবত এ বৈঠক চলে।   বৈঠকের  বিষয়টি পৌর হেফাজতের আমীর মীর ইদ্রিছ নিশ্চিত বাংলানিউজকে করেন।

হেফাজত নেতাদের সাথে বৈঠক করে মার্কিন কর্মকর্তারা হেফাজত সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী মাওলানা নাছির উদ্দিন মুনিরের ভোট কেন্দ্র চারিয়া বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

ভোট কেন্দ্রে মার্কিন কর্মকর্তা ক্যাথরিন জিবিনিষ্কো বাংলানিউজকে নির্বাচন পর্যবেক্ষন সর্ম্পকে কিছু বলতে রাজি হননি। তিনি বলেন,পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে তাদের অভিমত জানানো হবে।

হেফাজতের সাথে কি বৈঠক হয়েছে এমন প্রশ্নের উত্তরে ঐ কর্মকর্তা বৈঠকের ব্যাপারে কিছু বলেননি। তিনি বলেণ,হাটহাজারীতে উপজেলা পরিষদ নির্বাচন পর্যবেক্ষন করতে আসছি। যেহেতু এখানেই হেফাজতের আমীর আল্লামা শফী হাটহাজারী মাদ্রসায় থাকেন,তাই তার সাথে দেখা করতে গিয়েছিলাম।

তাছাড়া মার্কিন এ দু’কর্মকর্তা উপজেলার বেশ কয়েকটি নির্বাচনী কেন্দ্র পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa