ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

স্ত্রীকে মারধরের অভিযোগে নৌবাহিনী কর্মকর্তার কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, মার্চ ২, ২০১৪
স্ত্রীকে মারধরের অভিযোগে নৌবাহিনী কর্মকর্তার কারাদণ্ড

চট্টগ্রাম: তিন লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধরের অভিযোগে দায়ের করা মামলায় নৌবাহিনীতে কর্মরত শেখ মোহাম্মদ মোস্তাক হোসেন নামে একজনকে তিন বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই রায়ে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



এছাড়া একই রায়ে আদালত মোস্তাকের দু’ভাইয়ের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ না হওয়ায় তাকে বেকসুর খালাস দিয়েছেন।

রোববার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহাম্মদ জাকির হোসেন এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম এ নাসের চৌধুরী বাংলানিউজকে বলেন, মামলায় আসামীর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় বিচারক আসামীকে কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, বন্দর থানার নাবিক কলোনী এলাকার বাসিন্দা মোস্তাক হোসেন  গত বছরের ১৩ ফেব্রুয়ারি রাত ৮টায় আসামীর বসতঘরে বাদিনী নিলুফা ইয়াছমিনকে তিন লাখ টাকা যৌতুকের জন্য মারধর করে আহত করেন।  

এ ঘটনায় তিনজনকে আসামী করে একই বছরের ১৭ ফেব্রুয়ারি আদালতে মামলা হয়। অভিযোগের সত্যতা পেয়ে আসামীর বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন করা হয় একই বছরের ১৬ মে।

মামলায় আটজনের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার বিচারক এ রায় ঘোষনা করেন।

পিপি এম এ নাসের বাংলানিউজকে জানান, শেখ মোহাম্মদ মোস্তাক হোসেন নৌবাহিনীর নির্মূল জাহাজে কর্মরত আছেন। তিনি নৌবাহিনীর কর্মকর্তা। তার পক্ষে নৌবাহিনীর চার কর্মকর্তা সাফাই সাক্ষ্য দেন।

মোস্তাক জামিনে ছিলেন। রায় ঘোষণার পর তাকে কারাগারে পাঠানো হয় বলে পিপি এম এ নাসের জানান।

বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, মার্চ ০২,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa