ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ভূমি প্রতিমন্ত্রীর ঝটিকা সফর, ২ কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪
ভূমি প্রতিমন্ত্রীর ঝটিকা সফর, ২ কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রামে ঝটিকা অভিযানে দুই ভূমি কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত এবং ১ এমএলএসএসকে বদলির নির্দেশ দিয়েছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

রোববার সকাল সাড়ে এগারোটার দিকে নগরীর সদরঘাটস্থ আগ্রাবাদ ভূমি অফিসে এ অভিযান চালানো হয়।



সাময়িক বরখাস্ত হওয়া দু’জন হলেন, ভূমি সহকারি মো. জয়নাল আবেদীন এবং ভূমি উপ সহকারি রণকান্তি শীল। সরকারি জমির তদারকিতে গাফেলতির কারণে প্রতিমন্ত্রী তাদের বরখাস্তের নির্দেশ দেন ।

বদলী নির্দেশ পাওয়া এমএলএস  হলেন এমএলএসএস আনিসুল ইসলাম। তিন বছরের অধিক সময় ধরে একই অফিসে কর্মরত থাকায় তাকে বদলীর নির্দেশ দেওয়া হয়।
ctg_land_minister_1
সরকারী জায়গা দখল, আটক ২

আগ্রাবাদ ভূমি অফিসে অভিযান চলাকালে স্থানীয় কয়েকজন অধিবাসী ভূমি প্রতিমন্ত্রীর কাছে এসে অভিযোগ করেন, স্থানীয় প্রভাবশালী মহল ভূমি অফিসের চোখের সামনে সরকারী পুকুর ভরাট করে দালান করার পাঁয়তারা করলেও কর্মকর্তারা কোন উদ্যোগ নিচ্ছে না।

অভিযোগ শুনে ভূমি অফিসের পেছনে অবস্থিত ভরাটকৃত পুকুরটি পরিদর্শনে যান প্রতিমন্ত্রী। এসময় সেখানে পুকুর ভরাট কাজ বন্ধ করার নির্দেশ দেন তিনি। একইসময়ে সরকারি জায়গা দখলে জড়িত থাকায় দু’জনকে আটকেরও নির্দেশ দেওয়া হয়।

আটককৃতরা হলেন, অলক খাস্তগীর ও আবদুস শুক্কুর। এদের মধ্যে অলক সরকারী পুকুর ভরাট এবং আবদুস শুক্কুর সরকারি জায়গা দখল করে চায়ের দোকান পরিচালনা করে আসছেন।
tg_land_minister_4
অবৈধ ইটভাটা সীলগালা

সদরঘাটে অভিযান শেষে কর্ণফুলির পাড় পরিদর্শনে যান ভূমি প্রতিমন্ত্রী। এসময় বক্সির হাট এলাকার কর্ণফুলি তীরবর্তী প্রায় ১৫৯ একর জায়গা দখল করে অবৈধভাবে ব্যবসার অভিযোগে আবু জাফর মো. সালেহ ওরফে বালি জাফরের মালিকানাধীন মেসার্স প্যাসিফিক মেরিন সার্ভিস অটো গ্রিন ব্রিকস নামের একটি ইটভাটা সিলগালা করার নির্দেশ দেন প্রতিমন্ত্রী। আটক করা হয় ইটভাটার ব্যবস্থাপক প্রদীপ দত্তকে।

এসময় প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, কর্ণফুলি পাড়ের প্রায় চার হাজার কোটি টাকা ভূমি দখল করে সম্পূর্ণ অবৈধভাবে ইটভাটাটি পরিচালনা করা হচ্ছে।
ctg_land_minister_2
অভিযান চলবে

অভিযান শেষে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ সাংবাদিকদের বলেন, সারাদেশে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

তিনি বলেন, ভূমি অফিসগুলোতে কোন ধরণের অনিয়ম ও দুর্নীতি মেনে নেওয়া হবে না। দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স।

ভূমি প্রতিমন্ত্রী বলেন, দেশের কোন সরকারী জায়গা বেদখল হতে দেওয়া যাবে না। শীঘ্রই বেদখলে যাওয়া বিভিন্ন সরকারি জায়গায় অভিযান চালানো হবে।

অভিযান চলাকালে প্রতিমন্ত্রীর সঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম আবদুল কাদেরসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa