ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

টি-টোয়েন্টি উন্মাদনায় মেতেছে বন্দরনগরী

আবদুল্লাহ আল মামুন, স্টাফ করেসেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪
টি-টোয়েন্টি উন্মাদনায় মেতেছে বন্দরনগরী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: টি-টোয়েন্টি উন্মাদনায় মেতেছে বন্দরনগরী চট্টগ্রাম। সর্বত্র উৎসবের আমেজ।

সঙ্গে যুক্ত হয়েছে বাংলাদেশের জয়। কিছুক্ষণ পরই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উঠবে টি টোয়েন্টি বিশ্ব আসরের পর্দা।
হংকংয়ের বিপক্ষে মাঠে নামবে নেপাল।
   
বিশ্ব এ আসরের উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে স্টেডিয়াম। সবুজ মাঠে ফুলের তৈরি প্রজাপ্রতি, ব্যাট-বল, কাপড়ের তৈরি তারা, কুড়ে ঘর, মাছ ধরার ছাই দিয়ে স্থাপনা, গ্রাম বাংলার ঐতিহ্যের স্মারক পালকি, চট্টগ্রামের ঐতিহ্যের প্রতীক সাম্পান। সাইনবোর্ডে বান্দরবানের নীলাচল, জোড়া ঝর্ণাসহ বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন পর্যটন স্পটের দৃশ্য দেশ বিদেশের খেলোয়াড় ও ক্রীড়ামোদীদের মোহিত করেছে।

চট্টগ্রামে ক্রিকেট মানেই স্টেডিয়ামে দর্শকদের উপচে পড়া ভিড়। সর্বত্র ক্রিকেটীয় উন্মাদনা। নগরীর জিইসি থেকে সাগরিকা। সড়কের দু’পাশে টানানো হয়েছে বাংলাদেশের পতাকা। হংকং আর নেপালের মধ্যে খেলা হওয়ায় স্টেডিয়াম কেন্দ্রিক দর্শকদের উপস্থিতি কম থাকলেও ১৮ মার্চ প্রিয় দলকে সমর্থন জানাতে প্রস্তুত হচ্ছে চট্টগ্রামের ক্রিকেট ভক্তরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আনিস মাহমুদ বাংলানিউজকে বলেন, ‘নিজ শহরে ক্রিকেটের বিশ্ব আসর হবে তা দেখবো না তা কি করে হয়। ১৮ তারিখের টিকেট চেয়েছিলাম। কিন্তু পাইনি। তাই আজকের টিকেট পেয়ে খেলা দেখতে স্টেডিয়ামে চলে এসেছি। টিভিতে বাংলাদেশের খেলা দেখে লোকজন আসছে তাই স্টেডিয়ামে লোক সমাগম এখনো কম। তবে বাংলাদেশের খেলা যেদিন থাকবে সেদিন উপচে পড়া ভিড় থাকবে এতে কোন সন্দেহ নেই। ’

বাংলাদেশের ক্রিকেটের বহু সাফল্যের সাক্ষী চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। খ্যাতি পেয়েছে ‘লাকি গ্রাউন্ড’ হিসেবেও। এ মাঠে এ পর্যন্ত টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ২৯টি আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। গত মাসে শ্রীলংকা-বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের মাধ্যমে এ স্টেডিয়ামে অভিষেক হয় ক্রিকেটের এ সংক্ষিপ্ত ভার্সনের। ২০০৬ সালের ২৫ ফেব্রুয়ারী এই শ্রীলঙ্কার বিপক্ষেই তৃতীয় একদিনের ম্যাচের মধ্যেই আন্তর্জাতিক ভেন্যু হিসেবে আত্মপ্রকাশ করে সাগর পাড়ের এ স্টেডিয়ামটি। একদিনের ম্যাচের অভিষেকের দুইদিন পর টেস্ট অভিষেক হয় এই স্টেডিয়ামটির।

টি-টোয়েন্টি বিশ্বকাপ পঞ্চম আসরের ৩৫টি ম্যাচের মধ্যে ১৫টি অনুষ্ঠিত হবে এ ভেন্যুতে।   আসরের প্রথম পর্বে এ ভেন্যুতে বাংলাদেশ দলের ২টি খেলা অনুষ্ঠিত হবে। এরমধ্যে ১৮ মার্চ নেপালের বিপক্ষে। ২০ মার্চ হংকংয়ের বিপক্ষে। লাকি গ্রাউন্ড টাইগারদের বিজয়ে সিক্ত করবে এমনটিই প্রত্যাশা ক্রিকেট প্রেমীদের।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।