ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে পুকুর ভরাটের সময় আটক ৬

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৪
চট্টগ্রামে পুকুর ভরাটের সময় আটক ৬

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর সদরঘাট এলাকায় ভূমি অফিস সংলগ্ন একটি পুকুর ভরাটের সময় ছয় শ্রমিককে বিভিন্ন যন্ত্রপাতিসহ আটক করেছে পুলিশ।

সোমবার সকাল ১১টার দিকে তাদের আটক করা হয়।



আটক হওয়া ৬ জন হল, মো.হেলিম (২০), সুজন (১৮), কাউসার মিয়া (১৮), শিপন (২৩), হোসেন মিয়া (৪০) এবং হারিছ মিয়া (৫৫)।

রোববার সদরঘাটে ভূমি অফিস পরিদর্শনে গিয়ে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ পুকুর ভরাটের তথ্য পান। এসময় তার নির্দেশে ভরাটের সঙ্গে জড়িত হিসেবে অভিযুক্ত অলক খাস্তগীর ও আব্দুস শুক্কুর নামে দু’জনকে আটক করা হয়।

সদরঘাট থানার ওসি প্রণব চৌধুরী বাংলানিউজকে জানান, প্রতিমন্ত্রীর পরিদর্শনের একদিন পর আবারও পুকুরটি ভরাটের জন্য শ্রমিকরা সকালে এলাকায় আসে। আমরা খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করি। তাদের কাছে শাবল, সুড়কিসহ বিভিন্ন যন্ত্রপাতি পাওয়া গেছে।

এদিকে খবর পেয়ে সোমবার সকালে ঘটনাস্থলে যান পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা। এ ঘটনায় বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো.আজহারুল ইসলাম বাদি হয়ে একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে ওসি জানান।

আজহারুল ইসলাম বাংলানিউজকে জানান, সদরঘাটের আদি বাসিন্দা বিনোদ বিহারি বসুর পুকুরটি অর্পিত সম্পত্তি হিসেবে তালিকাভুক্ত হয়। প্রায় পাঁচ কাঠা আয়তনের পুকুরটি বেশ কিছুদিন ধরে ভরাট করা হচ্ছিল।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa