ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পেশাদারিত্ব ও স্পস্টবাদিতায় এ বি এম মূসা ছিলেন রোল মডেল

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪
পেশাদারিত্ব ও স্পস্টবাদিতায় এ বি এম মূসা ছিলেন রোল মডেল মরহুম সাংবাদিক এ বি এম মূসা

চট্টগ্রাম: দক্ষতা, পেশাদারিত্ব আর স্পষ্টভাবে সত্য উচ্চারণে মরহুম সাংবাদিক এ বি এম মূসার সমকক্ষ খুঁজে পাওয়া দুস্কর। বর্ণাঢ্য পেশাগত জীবনে অনবদ্য ভুমিকা ও অবদানের জন্য তিনি সত্যিকার  অর্থে জাতির বিবেক ও নিজেই একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছিলেন।

তিনি সাংবাদিকতা পেশায় একজন রোল মডেল হিসাবে বিবেচিত।
 
শনিবার সকালে সিএমইউজে মিলনায়তনে অনুষ্ঠিত খ্যাতিমান সাংবাদিক এবিএম মূসা স্মরণে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন আয়োজিত শোকসভায় বক্তারা এসব কথা বলেন।

সিএমইউজে সভাপতি শামসুল হক হায়দরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএফইউজে’র সহ-সভাপতি মো. ইসকান্দর আলী চৌধুরী, সাবেক সহ-সভাপতি জাহিদুল করিম কচি, সিএমইউজে’র সাধারন সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ, সাংবাদিক নেতা এস এম জাহেদুল হক, শহীদুল ইসলাম, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ তোয়াহা, ছগির আহমদ, কামরুল হুদা, লতিফা আনসারী রুনা ও আতাহার সিদ্দিক খসরু।  

বক্তারা বলেন, জাতীয় ইতিহাসের সকল গণতান্ত্রিক সংগ্রামে, মুক্তিযুদ্ধে, পেশার স্বকীয়তা, রুটি-রুজি ও স্বাধীনতা সুরক্ষার আন্দোলনে, দুর্নীতি ও স্বৈরশাসনের বিরুদ্ধে অনবদ্য ভুমিকার জন্য মরহুম মূসা ইতিহাসে অমর হয়ে থাকবনে। রাজনীতি ও পেশায় সমানতালে সক্রিয় থেকেও সম্পদ ও খ্যাতির লোভে তিনি কখনো বিবেক ও বস্তুনিষ্ঠতাকে বিসর্জন দেননি। সাংবাদিকতার আন্তর্জাতিক পরিমন্ডলে দক্ষতার সাথে দায়িত্ব পালনের পরও বিদেশের চাকচিক্যময় আয়েশী জীবন-যাপনের লোভ ত্যাগ করে তিনি দেশ ও জাতির সেবায়, সাংবাদিকতাকে সমৃদ্ধ করতে স্বদেশে ফিরে এসেছিলেন।
 
বক্তারা বলেন, তিনি  হাতে-কলমে সাংবাদিকতা শিক্ষা দানের পাশাপাশি প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের প্রথম মহাপরিচালক হিসাবে সারাদেশের সাংবাদিকদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে পেশাগত মানোন্নয়নে অসাধারন ভুমিকা পালন করেন। মরহুম মূসা ছিলেন নিকট অতীত ও সমসাময়িককালের  সাংবাদিকদের কাছে আদর্শ শিক্ষাগুরু  ও অভিভাবক। সভায় তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা ও দরুদ শরীফ পাঠ করা হয়।

বাংলাদেশ সময়: ২২২১ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa