ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

কালুরঘাট-বোয়ালখালী সেতু নির্মাণ নিয়ে সভা শুক্রবার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৪
কালুরঘাট-বোয়ালখালী সেতু নির্মাণ নিয়ে সভা শুক্রবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: কর্ণফুলী নদীর উপর আরেকটি সেতু নির্মাণের দাবিতে জনমত গড়ে উঠছে। নগরীর কালুরঘাট-বোয়ালখালী অংশে এ সংযোগ সেতু নির্মাণের দাবি জানাতে করণীয় নিয়ে শুক্রবার বিকেল ৪টায় ডিসি হিলে এক সভা আহ্বান করা হয়েছে।



সভার অন্যতম আয়োজক ব্যাংকার মোহাম্মদ আব্দুল মোমিন বাংলানিউজকে বলেন, বৃটিশ আমলে নির্মিত প্রায় দেড়’শ বছরেরও বেশি সময়ের পুরনো কালুরঘাট রেলসেতু  যানবাহন চলাচলের প্রায় অযোগ্য হয়ে পড়েছে। এরপরও বছরের পর বছর ধরে সামান্য সংস্কারের মাধ্যমে সেতুটির উপর দিয়ে ট্রেনের পাশাপাশি চালানো হচ্ছে বিভিন্ন যানবাহন।

সেতুটি একমুখী হওয়ায় এক প্রান্তে গাড়ি উঠলে অন্য প্রান্তে শত, শত গাড়ি আটকে থাকে। জরাজীর্ণ সেতুটি সংস্কারের সময় বন্ধ করে দিলে নদীর ওপাড়ের বোয়ালখালীর জনগণকে যাতায়াত করতে হয় নৌকা কিংবা ফেরির মাধ্যমে। চট্টগ্রাম নগরের সবচেয়ে কাছের উপজেলা বোয়ালখালীর মানুষ যুগ যুগ ধরে অবর্ণনীয় এ দুর্ভোগ ভোগ করে আসছে।

সভার আরেক আয়োজক সাংবাদিক মুস্তাফা নঈম বাংলানিউজকে বলেন, কর্ণফুলী নদীর উপর কালুরঘাট-বোয়ালখালী অংশে রেলসেতুর পাশে একটি ডবল লাইনের কংক্রিট সেতু থাকলে মানুষ দুর্ভোগ থেকে মুক্তি পেত। কর্ণফুলী পাড়ের জনপদ বোয়ালখালী হতে পারত উপশহর কিংবা শিল্পনগরী। একটি কংক্রিট সেতু এখন বোয়ালখালীবাসীর প্রাণের দাবিতে পরিণত হয়েছে।

মোহাম্মদ আব্দুল মোমিন জানান, কালুরঘাট-বোয়ালখালী অংশে কংক্রিট সেতু নির্মাণের দাবিতে শান্তিপূর্ণ জনমত গড়ে তুলতে করণীয় নিয়ে সবার মতামত জানতে শুক্রবার বিকেল ৪টায় নগরীর ডিসি হিলে সভা আহ্বান করা হয়েছে। এতে আগ্রহী সকলকে অংশগ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৯ঘণ্টা, এপ্রিল ২৪,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa