ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অর্থ আত্মসাতের মামলায় তিন ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪
অর্থ আত্মসাতের মামলায় তিন ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

চট্টগ্রাম: গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া দুর্নীতির মামলায় তিন কৃষি ব্যাংকের তিন কর্মকর্তাকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ৩৩ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন।



বুধবার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ এস এম আতাউর রহমান এ রায় দিয়েছেন।

দণ্ডিত তিনজন হল, কৃষি ব্যাংকের নগরীর চা-বোর্ড শাখার তৎকালীন ব্যবস্থাপক শাহেদ হাসান, কর্মকর্তা মীর কাশেম ও ছুরত আলী।


বিশেষ জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌসুলি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী বাংলানিউজকে জানান, ১৯৯১ সালের ১২ মার্চ কৃষি ব্যাংকের সংশ্লিষ্ট শাখার গ্রাহক আনোয়ারুল আজিমের হিসাব থেকে এক লক্ষ টাকা আসামিরা পরস্পর যোগসাজশে ছুরত আলীর হিসাবে নিয়ে যান।

এ ঘটনায় ১৯৯৪ সালের ১২ মার্চ দুর্নীতি দমন ব্যুরোর চট্টগ্রামের তৎকালীন সহকারী পরিদর্শক এ কে এম নুরুল হুদা বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন।

তদন্ত শেষে তিন ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ১৯৯৫ সালের ২৯ এপ্রিল দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৭৭ (ক), ১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা।

২০০৮ সালের ২৯ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। মোট চারজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত এ রায় দেন।

আসামিরা সবাই বর্তমানে পলাতক বলে জানিয়েছেন কৌসুলি মেজবাহ উদ্দিন চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।