ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিভিন্ন দাবিতে চসিক মেয়রের সঙ্গে ঠিকাদারদের বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪
বিভিন্ন দাবিতে চসিক মেয়রের সঙ্গে ঠিকাদারদের বৈঠক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বকেয়া পরিশোধ, টেন্ডারের শর্ত শিথিলসহ বিভিন্ন দাবি জানিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ঠিকাদাররা।

বুধবার দুপুরে নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে সিটি মেয়র এম মনজুর আলমের সঙ্গে এক বৈঠকে এসব দাবি জানান তারা।



ঠিকাদার কাজী বেলাল বাংলানিউজকে বলেন,‘সরকারী ক্রয় নীতি(পিপিআর) অনুযায়ী ২কোটি টাকার নিচে উন্নয়নমূলক কাজের টেন্ডারে শুধুমাত্র কর্পোরেশনের তালিকাভুক্ত ঠিকাদাররা অংশ নিতে পারবে। অর্থাৎ সীমিত দরপত্র পদ্ধতিতে(এলটিএম) হবে।
কিন্তু বর্তমানে সব টেন্ডার খোলা দরপত্র পদ্ধতিতে(ওটিএম) হওয়ায় কর্পোরেশনের তালিকাভুক্ত ঠিকাদাররা কাজ পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে। কয়েকজন প্রকৌশলী টেন্ডারে কড়া শর্তজুড়ে দিচ্ছেন যার কারণে অনেক ঠিকাদার অংশ নিতে পারছে না। এছাড়া বকেয়া বিল পরিশোধহ বিভিন্ন বিষয় মেয়র মহোদয়কে অবহিত করার জন্য তার সঙ্গে বৈঠক করেছি। তিনি আমাদের বিষয়গুলো সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে সুরাহার আশ্বাস দিয়েছেন। ’

করপোরেশনের সচিব রশিদ আহমদ বাংলানিউজকে বলেন,‘বৈঠকে ঠিকাদাররা মেয়রের কাছে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেছেন। মেয়র সরকারি ক্রয়নীতি অক্ষুণ্ন রেখে তাদের সমস্যা সুরাহার আশ্বাস দিয়েছেন। এছাড়া গুণগতমান বজায় রেখে কর্পোরেশনের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড সম্পাদনের জন্য ঠিকাদারদের প্রতি আহবান জানান। ’

এসময় কর্পোরেশনের সচিব রশিদ আহমদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এয়াকুব নবী, আনোয়ার হোছাইন, মো. রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আবু ছালেহ ও মো. কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্ট‍া, নভেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।