ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রমা’র দু’যুগ পূর্তিতে বর্ণাঢ্য আয়োজন

বিনোদন করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪
প্রমা’র দু’যুগ পূর্তিতে বর্ণাঢ্য আয়োজন

চট্টগ্রাম: দুই যুগ পূর্তি উপলক্ষে তিনদিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে চট্টগ্রামের প্রথম সারির আবৃত্তি সংগঠন প্রমা।

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শুক্রবার বিকাল ৪টায় শুরু হয়ে এ অনুষ্ঠান চলবে রোববার পর্যন্ত।



অনুষ্ঠান উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপার্চায  ড. অনুপম সেন ।


অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার,দেশের বরেণ্য কবি হেলাল হাফিজ,বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের  সাধারণ সম্পাদক  আহকাম উল্লাহ,কবি ও সাংবাদিক ওমর কায়সার,কবি মানজুর মুহাম্মদ,এনজিএস গ্রপের ব্যবস্থাপনা পরিচালক অসিত কুমার সাহা,আবৃত্তিশিল্পী  লায়লা আফরোজ,গোলাম সারোয়ার ও বেলায়েত হোসেন।

উদ্বোধনী দিন ৬টি বিভাগের ১২টি জেলার আবৃত্তিশিল্পীর সম্মিলন,বর্ণাঢ্য শোভাযাত্রা,ঢোলবাদন,একক ও বৃন্দ আবৃত্তি পরিবেশিত হবে।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন শনিবার বিকেল ৫টায় অনুষ্ঠান শুরু হবে। এতে থাকবে প্রমার জন্মদিন উদযাপন,আতশবাজি ও আলোকপ্রজ্জ্বলন,ফানুস ওড়ানো,সঙ্গীত,কবিকণ্ঠে কবিতা পাঠ, গণসঙ্গীত,আবৃত্তি আড্ডা ও সেক্সোফোনবাদন।

অনুষ্ঠানে গণসঙ্গীত পরিবেশন করবে উদীচী,চট্টগ্রাম। সেক্সোফোনবাদনে থাকবে আসওয়াদ ব্যান্ড। একক সঙ্গীত পরিবশন করবেন কাবেরী সেনগুপ্তা ও শ্রেয়সী রায়।

অনুষ্ঠানের ৩য় দিন রবিবার বিকেল সাড়ে ৬টায় থাকবে কলকাতা ও আগরতলা শিল্পীদের আবৃত্তি পরিবেশনা।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘন্টা,নভেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।