ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম থেকে টেকনাফের ১০ সেতু উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৪
চট্টগ্রাম থেকে টেকনাফের ১০ সেতু উদ্বোধন ছবি:ফাইল ফটো

চট্টগ্রাম: চট্টগ্রাম থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কক্সবাজার-টেকনাফ রুটে ১০টি সেতু উদ্বোধন করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।   একইসঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের দুটি সড়ক উদ্বোধন করেন মন্ত্রী।



বুধবার সকালে আগ্রাবাদে সড়ক ও জনপথ বিভাগের সম্মেলন কক্ষ থেকে এসব সড়ক ও সেতু উদ্বোধন করা হয়।   এসময় টেকনাফের সাংসদ আবদুর রহমান বদি উপস্থিত ছিলেন।


উদ্বোধন শেষে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, উদ্বোধন আনুষ্ঠানিকতা মাত্র।   কাজ শেষ হওয়ার পরও শুধুমাত্র উদ্বোধনের জন্য মানুষ এটা ব্যবহার করতে পারবেনা, এটা ঠিক নয়।   আমি কাজে বিশ্বাসী।

মন্ত্রী বলেন, আমাদের দেশে মন্ত্রী উদ্বোধনের জন্য তৈরি সড়ক  ও সেতু জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয় না।   ফলে মানুষের ভোগান্তি বাড়ে। এটা কোনভাবেই কাম্য নয়।

তিনি আরও বলেন, একটা উদ্বোধন অনুষ্ঠানে গেলে ২ ঘণ্টা সময় নষ্ট হয়, যে সময়ের মধ্যে দুটি সড়ক পরিদর্শন করা যায়।   এসব অনুষ্ঠানে গেলে মিছিল হয়, সভা হয়, বক্তৃতা হয়, হোন্ডা মিছিল হয়।   এসব আমি পছন্দ করি না।

পার্বত্য শান্তিচুক্তি বিষয়ে মন্ত্রী বলেন, পার্বত্য শান্তিচুক্তি অক্ষরে অক্ষরে পালন করা হবে।   কারণ এটা প্রধানমন্ত্রীর অঙ্গীকার।

কক্সবাজারের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, চলতি অর্থবছরের মধ্যে চট্টগ্রাম কক্সবাজারকে ঘিরে বৈপ্লবিক দৃশ্যমান পরিবর্তন সাধিত হবে।   এ অর্থবছরের মধ্যেই কক্সবাজারের ৬৮ কিলোমিটার কাজ সম্পন্ন হবে, বাকী ২৪ কিলোমিটার কাজও শীঘ্রই সম্পন্ন হবে। বিগত ২৪ বছর ধরে এ সড়কের কাজ ঝুলেছিল , এখন এটা শেষ করা হচ্ছে।

মিরসরাইয়ের মেরিন ড্রাইভ কর্ণফুলী টানেলের মাধ্যমে কক্সবাজারের মেরিন ড্রাইভের সঙ্গে যুক্ত হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।