ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাচাকে খুন করতে অস্ত্র কিনল ভাতিজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৪
চাচাকে খুন করতে অস্ত্র কিনল ভাতিজা ছবি: (ফাইল ফটো)

চট্টগ্রাম: জমি বিরোধের জের ধরে চাচা ও চাচাত ভাইকে খুন করার পরিকল্পনা করেন কুমিল্লার আবু তাহের(৩৫)। অস্ত্র সংগ্রহ করতে যান কক্সবাজার।

সহযোগিতা নেন স্থানীয় সৈয়দ আলমের(২৫)। একটি এলজি, দুইটি কার্তুজ ও দুইটি বুলেট সংগ্রহ করেন।


বৃহস্পতিবার দুপুরে হানিফ পরিবহনের একটি বাসে দুইজনই ফিরছিলেন নগরীতে। শাহ আমানত কর্ণফুলী সেতু এলাকায় বাসে তল্লাশি চালান বাকলিয়া থানা পুলিশ। এসময় অস্ত্র ও গুলিসহ হাতে নাতে ধরা পড়েন আবু তাহের ও সৈয়দ আলম। পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পরিকল্পনার কথা স্বীকার করেন আবু তাহের।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন,‘চাচা ও চাচাত ভাইদের মধ্যে জমি নিয়ে বিরোধ ছিল আবু তাহেরদের। বিরোধের জের ধরে দুইজনকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করেন। পরিকল্পনা বাস্তবায়নের জন্য অস্ত্র সংগ্রহ করতে কক্সবাজার যান আবু তাহের। সহযোগিতা নেন স্থানীয় সৈয়দ আলমের। একটি অস্ত্র, দুইটি কার্তুজ ও রাইফেলের দুইটি বুলেট সংগ্রহ করেন। আরও একটি অস্ত্র সংগ্রহ করার পরিকল্পনা ছিল। অস্ত্র নিয়ে হানিফ পরিবহনের একটি বাসে নগরীতে ফিরছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি চালানো হয় বাসে। এ সময় আবু তাহেরের কাছ থেকে একটি দেশীয় এলজি ও সৈয়দ আলমের কাছ থেকে কার্তুজ ও বুলেট উদ্ধার করা হয়। ’

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবু তাহের এসব তথ্য জানিয়েছিলেন বলে জানান ওসি মোহাম্মদ মহসিন।

আবু তাহের কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার আবদুল জব্বারের ছেলে ও সৈয়দ আলম কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার শামসুল আলমের ছেলে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৪

** চট্টগ্রামে অস্ত্র ও গুলিসহ আটক ২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।