ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপি-জামায়াতের কাছে দেশ নিরাপদ নয়: হাসান মাহমুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৪
বিএনপি-জামায়াতের কাছে দেশ নিরাপদ নয়: হাসান মাহমুদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দশম নির্বাচনের আগে বিএনপি-জামায়াত আন্দোলনের নামে গাছ-পালা, পশু-পাখি ধ্বংস করেছে অভিযোগ করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, তাদের কাছে বাংলাদেশ নিরাপদ নয়।

তিনি বলেন, তারা আন্দোলনের নামে গরু বোঝাই গাড়িতে আগুন দিয়ে নিরিহ পশুকেও হত্যা করেছে।

বন ও পরিবেশ ধ্বংসকারী বিএনপি-জামায়াতের হাতে দেশ ও দেশের সবুজ পরিবেশ নিরাপদ নয়।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
উপজেলার কোদালা বনবিট এলাকায় দেশের প্রথম শেখ রাসেল অ্যাভিয়ারী পার্ক ও দেশের দীর্ঘতম ক্যাবল কার উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাবেক এ মন্ত্রী বলেন, বিগত জোট সরকারের আমলে সবুজ প্রকৃতি ধ্বংস করে লুটপাট করেছে। ছাত্রদল-যুবদল নেতা-কর্মীরা গাছ কেটে কোটি কোটি টাকার মালিক হয়েছে।

আওয়ামী লীগ সরকারের আমলে দেশের বনজ সম্পদ ও সবুজ প্রকৃতি সুরক্ষা পেয়েছে দাবি করে হাসান মাহমুদ বলেন, সরকার পরিবেশ বান্ধব বাংলাদেশ গঠন করবে।

বিগত পাঁচ বছরে বাংলাদেশের বনাঞ্চলের পরিমাণ ১০ শতাংশ থেকে ১৩ দশমিক ২ শতাংশে উন্নীত হয়েছে বলেও জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, দেশে প্রথমবারের মত চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় অ্যাভিয়ারী পার্ক ও দীর্ঘতম ক্যাবল কার এই সরকারের যুগান্তকারী উন্নয়নের একটি বড় সাফাল্য।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলেই এদেশের উন্নয়ন হয়েছে, আগামীতে এদেশের উন্নয়ন এবং অর্থনৈতিক মুক্তিও আওয়ামী লীগই দিতে পারবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি অন্যান্যের মধ্যে প্রধান বন সংরক্ষক ইউনুছ আলী, অ্যাভিয়ারী পার্কের প্রকল্প পরিচালন ও চট্টগ্রাম বিভাগীয় বন কর্মকর্তা (দক্ষিণ) বিপুল কৃষ্ণ দাশ, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান আলী শাহ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।