ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ছালামের কর্মকাণ্ডে অসন্তুষ্ট আওয়ামী লীগ

স্ট‍াফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৪
ছালামের কর্মকাণ্ডে অসন্তুষ্ট আওয়ামী লীগ আব্দুচ ছালাম

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুচ ছালামের কর্মকাণ্ডে অসন্তোষ প্রকাশ করেছে সংগঠনের নেতারা।

বৃহষ্পতিবার নগরীর দারুল ফজল মার্কেটের দলীয কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।



ছালামের ব্যাপারে অসন্তোষ প্রকাশের বিষয়টি নগর আওয়ামী লীগের একাধিক নেতা বাংলানিউজকে নিশ্চিত করেছেন। তবে, তারা নাম প্রকাশে রাজি হননি।


নগর আওয়ামী লীগের এক নেতা বাংলানিউজকে বলেন, আব্দুচ ছালামের দলীয় শৃঙ্খলা বহির্ভূত কার্যকলাপ নিয়ে কয়েকজন নেতা বৈঠকে অসন্তোষ প্রকাশ করেছেন।   সম্প্রতি সিটি কাউন্সিলরদের অনুমতি না নিয়ে তাদের ছবি ব্যবহার করে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বিজ্ঞাপন প্রকাশ করেন এই নেতা।   এ ধরণের কাজ করার কোন এখতিয়ার তার নেই, যার কারণে তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তুলেন সংগঠনের নেতারা।

অপর এক নেতা বাংলানিউজকে বলেন, ছালাম বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে দলের নাম ভাঙ্গিয়ে ব্যক্তিগত সভা-সমাবেশ করছেন।   এ সমাবেশে না যাওয়ার জন্য নেতাকর্মীদের আগেও সতর্ক করা হয়েছিল। এবার এ ধরণের কর্মকাণ্ডের জন্য ওয়ার্ড নেতাকর্মীদের চিঠি ইস্যু করার সিদ্ধাস্ত হয়েছে।

তিনি জানান, সভায় আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনে দলের যে কোন প্রার্থীর পক্ষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার ব্যাপারে আলোচনা হয়েছে।

এদিকে, সভার পর সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের পদে থেকে যারা সংগঠন বিরোধী কাজ করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে বলে জানায় মহানগর আওয়ামী লীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় বক্তারা দলের রাজপথের কর্মসূচিতে অংশগ্রহণ না করে যেসব নেতা ব্যক্তিক স্বার্থে বৈঠক করছেন তাদেরকে ‘ঘরের শত্রু বিভীষণ’ বলে উল্লেখ করা হয়েছে।

সভাপতি বক্তব্যে সভায় সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বলেন, জননেত্রী শেখ হাসিনা অনেক দুর্যোগ কাটিয়ে উঠে মুক্তিযুদ্ধের সরকারকে বিশ্ব সভায় সুপ্রতিষ্ঠিত করেছেন। তিনি আমাদের জয়যাত্রার সাহসিনী কান্ডারী। এই জয়যাত্রাকে যারা ব্যাহত করবে তাদেরকে চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা করা হবে।

সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, সরকারের সাফল্যের বার্তাকে ঘরে ঘরে পৌঁছে দিতে তৃণমূল স্তরের নেতাকর্মীদেরকে অর্পিত দায়িত্ব পালনে আন্তরিক হতে হবে। এই দায়িত্ব পালনে ব্যত্যয় ঘটলে তা হবে সংগঠন পরিপন্থী।

এসময় তিনি সংগঠনের থানা, ওয়ার্ড ও ইউনিট পর্যায়ের কার্যক্রমের মাস ভিত্তিক প্রতিবেদন মহানগর কার্যালয়ে দাখিল করার নির্দেশনা দেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি অ্যাড. সুনীল কুমার সরকার, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক, আলহাজ্ব বদিউল আলম, এম এ রশিদ, সম্পাদকমন্ডলীর সদস্য-নোমান আল মাহমুদ, শফিক আদনান, হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, অ্যাড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মসিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, আবদুল আহাদ, দেবাশীষ গুহ বুলবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।