ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘নারীর কারণেই বিশ্বে বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৪
‘নারীর কারণেই বিশ্বে বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ’

চট্টগ্রাম: নারীর কারণেই বিশ্বে বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ হিসেবে পরিচিতি পেয়েছে বলে মন্তব্য করেছেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।  

বৃহস্পতিবার বিকালে পটিয়া পৌরসভা কমপ্লেক্স প্রাঙ্গনে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা দু:স্থ মহিলা কল্যাণ কেন্দ্রের পরিদর্শন শেষে এক নারী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



সমাবেশে প্রতিমন্ত্রী বলেন, নারীদের ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন একটি মডেলে পরিণত হয়েছে। একমাত্র নারীদের কারণেই সারাবিশ্ব বাংলাদেশকে অপার সম্ভাবনার দেশ বলছে।


তিনি বলেন, নারীরাই দেশের উন্নয়নের সিংহভাগ সহায়তা করছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত করতে নারীদের আরো সুশিক্ষত ও প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে। এ লক্ষে সারাদেশে নারীদের কল্যাণে প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে।

প্রতিমন্ত্রী বলেন, নারীদের উন্নয়নে শিক্ষা উপবৃত্তি, বয়স্কভাতা, বিধবাভাতা, মাতৃত্ব ভাতাসহ নারীদের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার সরকার নানামুখী সহায়তা দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, নারীরা আজ দেশের বিভিন্ন ক্ষেত্রে পুরুষের পাশাপাশি কাজ করে যাচ্ছেন। নারীদের কর্মদক্ষ করে তুলতে প্রশিক্ষণ ও ঋণ সহায়তা দেয়া হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি পটিয়া থেকে নির্বাচিত সাংসদ সামশুল হক চৌধুরী বলেন, জাতির জনকের সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের স্মৃতি রক্ষার্থে এবং নারীদের স্বাবলম্বী করে গড়ে তুলতে এই কল্যাণ কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে। এখানে নারীদের সেলাই প্রশিক্ষণ ও সেলাই বিতরণ করা হয়েছে। কারণ নারীদের সুশিক্ষিত ও আর্থিকভাবে সাবলম্বী করে তুলতে না পারলে জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব হবে না।

দু:স্থ মহিলা কল্যাণ কেন্দ্রের সভাপতি সাবেক মহিলা ভাইস চেয়ারমান মাজেদা বেগম শিরুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ওয়াসিকা আয়শা খান, সাবেক মহিলা সাংসদ চেমন আর তৈয়ব, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকেয়া পারভীন, উপজেলা ভাইস চেয়ারম্যান এয়ার মুহাম্মদ পেয়ারু, উপজেলা অাওয়ামী লীগের সভাপতি রাশেদ মনোয়ার।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।