ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শৃঙ্খলাভঙ্গে অভিযুক্ত ছালামকে আ’লীগের শোকজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৪
শৃঙ্খলাভঙ্গে অভিযুক্ত ছালামকে আ’লীগের শোকজ আব্দুচ ছালাম

চট্টগ্রাম: সংগঠন বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে কোষাধ্যক্ষ ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

রোববার আবদুচ ছালামের কাছে ব্যক্তিগতভাবে এবং ডাকযোগে এ নোটিশ পাঠানো হয়।



নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন স্বাক্ষরিত এ নোটিশ পাঠানোর কথা সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আওয়ামী লীগ।

গত ৪ ডিসেম্বর নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আবদুচ ছালামকে শোকজ করার সিদ্ধান্ত নেয়া হয়।


এ প্রসঙ্গে জানতে চাইলে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বাংলানিউজকে বলেন, নোটিশ পাঠিয়েছে বলে আমাকে জানানো হয়েছে। তবে আমি নোটিশ এখনও হাতে পাইনি।

নোটিশের জবাব কখন দেবেন জানতে চাইলে তিনি বলেন, আগে চিঠি পড়ে দেখব। তারপর জবাব দেব কিনা ভাবব।

দলীয় সূত্রে জানা গেছে, শোকজ নোটিশে উল্লেখ করা হয়েছৰ গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের আগে তৎকালীন বিরোধীদল বিএনপি ও স্বাধীনতা বিরোধী জামায়াত শিবিরের দেশ ধ্বংসকারী অপরাজনীতি, অপতৎপরতা, হরতাল অবরোধ, জ্বালাও-পোড়াও এবং মানুষ হত্যার বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ রাজপথে থেকে তাদের মোকাবেলা করেছে।

দুর্ভাগ্য, আশ্চার্য্য ও রহস্যের বিষয় কোষাধ্যক্ষ হওয়া সত্ত্বেও আবদুচ ছালাম নগরের কোথাও কোন কর্মসূচিতে অংশ গ্রহণ করেন নি। এমনকি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের ফাঁসির রায় ঘোষণার প্রতিবাদে জামায়াতের হরতাল কর্মসূচিতেও আবদুচ ছালামকে কোথাও দেখা যায়নি।

বর্তমানে তিনি মতবিনিময়ের নামে দলের থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দের সাথে বিভিন্ন মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক তথ্য দিয়ে তাদেরকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন যা সরাসরি সংগঠনের স্বার্থ ও শৃঙ্খলা পরিপন্থি।

নোটিশে আরও বলা হয়, সরকারের অর্থ ব্যয় করে চউকের সকল সুযোগ সুবিধা ব্যবহার করে মতবিনিময়ের নামে সাংগঠনিক কোন কাজে অংশগ্রহণ না করে সংগঠনের নেতাদের ব্যবহার ও বিভ্রান্ত করা সরাসরি সংগঠন বিরোধী কার্যকলাপের সামিল। আওয়ামী লীগ সমর্থিত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ছবি তাদের আপত্তি ও সম্মতি ব্যতিরেকে পত্রিকায় ছাপিয়ে সংগঠনের বিরোধ সৃষ্টি করেছেন। এসব বিষয় ওয়ার্ড পর্যায়ের নেতারা কার্যকরী কমিটির সভায় অভিযোগ করেছেন।

নোটিশে আবদুস ছালামকে এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে বলা হয় অন্যথায় তার বিরুদ্ধে গঠনতনন্ত্র অনুযায়ী সাংগঠনিক পদক্ষেপ নিতে দল বাধ্য হবে।

উল্লেখ্য আবদুচ ছালাম আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হবার আগ্রহ প্রকাশ করে বিভিন্ন থানা ও ওয়ার্ডে সভা-সমাবেশ করছেন।

মেয়র পদে প্রার্থী হতে চান চট্টগ্রাম নগর আওয়ামী লীগের আরও চার নেতা। এরা হলেন, সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, সহ-সভাপতি নূরুল ইসলাম বিএসসি ও খোরশেদ আলম সুজন এবং সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

সম্প্রতি চট্টগ্রামে একটি ফ্লাইওভারের নির্মাণ কাজ উদ্বোধন করতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র পদে প্রার্থী ঠিক করার জন্য চট্টগ্রামের নেতাদের দায়িত্ব দেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সর্বসম্মতভাবে প্রার্থী নির্ধারণের আগেই ছালামের প্রচার-প্রচারণা নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক অসন্তোষ আছে।

** ছালামের কর্মকাণ্ডে অসন্তুষ্ট আওয়ামী লীগ

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ০৭,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।