ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাঁচ ফার্মেসির দণ্ড ৪০ হাজার টাকা, সিলগালা ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
পাঁচ ফার্মেসির দণ্ড ৪০ হাজার টাকা, সিলগালা ১ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর মুরাদপুর-মোহাম্মদপুর এলাকায় ‘বিক্রির জন্য নয়’ এমন ওষুধ বিক্রির দায়ে চার ফার্মেসিকে ৩২ হাজার টাকা ও সিরাজউদ্দৌলা সড়কের একটি ফার্মেসিকে ৮ হাজার টাকা জরিমানা ও অপর একটি ফার্মেসি সিলগানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

ওষুধ প্রশাসন ও নগর পুলিশের সহায়তায় এ অভিযান চালানো হয়।

ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বাংলানিউজকে জানান, ফিজিশিয়ান স্যাম্পল, মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ওষুধ, ফুড সাপ্লিমেন্ট বিক্রির দায়ে ক্যাল ফার্মা, হোমিও হেলথ কেয়ার ও আধুনিক হোমিও হলকে ১০ হাজার টাকা করে এবং সেবা ফার্মাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


এ ছাড়া কোতোয়ালি থানার নবাব সিরাজউদ্দৌলা সড়কের মেসার্স মেডি ব্রাইট ফার্মেসিকে ৮ ‍হাজার টাকা জরিমানা এবং মেসার্স জয় পাঞ্জাব ফার্মেসিতে প্রচুর পরিমাণ মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় সেটি সিলগানা করে দেওযা হয়েছে।  

তিনি জানান, জনস্বার্থ ও জনস্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের নির্দেশে নগরীর ফার্মেসিগুলোতে অভিযান চালানো হচ্ছে। ওষুধের মেয়াদ, সর্বোচ্চ খুচরা মূল্য, সংরক্ষণ পদ্ধতি, ফার্মেসির পরিবেশ, যথাযথ কর্তৃপক্ষের লাইসেন্স ইত্যাদি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে অভিযানে। এর ফলে জনসাধারণের মধ্যে যেমন ব্যাপক সচেতনতা সৃষ্টি হচ্ছে তেমনি জনস্বাস্থ্যের হুমকিও শূন্যের কোটায় নেমে আসছে।

আগামীতে এ ধরনের অভিযান আরও জোরদার করা হবে বলে জানান ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।