ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শুল্ক ফাঁকির অভিযোগে বন্ডের কাপড়সহ কন্টেইনার আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
শুল্ক ফাঁকির অভিযোগে বন্ডের কাপড়সহ কন্টেইনার আটক শুল্ক ফাঁকির অভিযোগে বন্ডের কাপড় আটক

চট্টগ্রাম: বন্ড সুবিধায় আনা কাপড় খোলা বাজারে বিক্রির অভিযোগে এক কন্টেইনার কাপড় আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নগরীর হালিশহর বন্দর মার্কেটের সামনে থেকে ট্রেইলারটি আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, চালানটির আমদানিকারক ঢাকা ইপিজেড’র অ্যাকটর স্পের্টিং লিমিটেড। প্রতিষ্ঠানের কারখানা চত্বরে পণ্য খালাস করতে চট্টগ্রাম ইপিজেডের মাধ্যমে গত বছরের ২৪ ডিসেম্বর বিলঅফএন্ট্রি দাখিল করে সিএন্ডএফ এজেন্ট স্পিডওয়ে লজিস্টিকস।

একইদিন বন্দর থেকে ট্রেইলারে পণ্য চালানটি খালাস নেওয়া হয়।

পরে আমদানিকারকের কারখানা চত্বরে না গিয়ে হালিশহর বন্দর মার্কেটের সামনে কন্টেইনারটি আরেকটি কাভার্ডভ্যানে আনলোডকালে পণ্যচালানটি আটক করা হয়।

কায়িক পরীক্ষা করে সেখানে ২৭ হাজার ৫৪৬ কেটি উন্নতমানের কাপড় পাওয়া যায়। আটক কাপড়ের শুল্ক করসহ বাজার মূল্য প্রায় ১ কোটি ২৮ লাখ টাকা।

কন্টেইনার ও কাভার্ডভ্যানটি আটক করে এসাক ডিপোতে রাখা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ার পাশাপাশি প্রতিষ্ঠানের যাবতীয় বন্ডিং কার্যক্রম বিশেষ তদন্তের আওতায় আনা হয়েছে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১৫৭ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।