ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘প্রয়োজনে টাকা দেবো, কালুরঘাট সেতু চাই’

জমির উদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
‘প্রয়োজনে টাকা দেবো, কালুরঘাট সেতু চাই’ কালুরঘাট সেতু চান এই দোকানি।

চান্দগাঁও থেকে: নগরের চান্দগাঁও এলাকার মোহরা জেলে পাড়া। ৬৫ বছর বয়সী দোকানদার আবুল কাশেম। সড়কের দিকে দেখিয়ে বললেন, ইটের কোনো চিহ্ন নেই। ভাঙাচোরা এই সড়কে বর্ষায় পানি থৈ থৈ করে। মাঝে-মধ্যে মনে হয়, আমরা অজ পাড়াগাঁয়ে বসবাস করি। শহরের সর্বত্র উন্নয়ন হলেও এখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি।

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের কাছে কি চাওয়া? এমন প্রশ্নে বোয়ালখালীর চরণদ্বীপ ইউনিয়নের ব্যবসায়ী জহির উদ্দিন বলেন, যে প্রার্থী জয়ী হোক তাকে আমরা স্বাগত জানাবো। তবে তাদের কাছ থেকে চাওয়া-কালুরঘাট সেতু বাস্তবায়ন আর সড়কের যে বেহাল দশা, তা সংস্কার।

প্রয়োজনে আমরা টাকা দেবো, তারপরও কালুরঘাট সেতু চাই।

রোববার (০৫ জানুয়ারি) সকালে চট্টগ্রাম-৮ আসনের ভোটাররা বাংলানিউজের কাছে এভাবেই তাদের দাবি-দাওয়ার কথা ব্যক্ত করেন।

৫ নম্বর মোহরার ওয়ার্ড ঘুরে দেখা গেছে, পুরো এলাকার সড়কগুলোর বেহাল দশা। কোনো কোনো জায়গায় ইটের তৈরি সড়ক দেখা গেলেও বেশিরভাগই কাঁচামাটির। বৃষ্টি না হলেও এখানকার সড়কের ওপর দিয়ে বিভিন্ন নালা-নর্দমার পানি বয়ে যায়।

ভোট শেষে কেউ খবর রাখে না-আক্ষেপ এই বৃদ্ধের। মোহরা জেলে পাড়ার বাসিন্দা ছাবেকুন নাহার বাংলানিউজকে বলেন, বৃষ্টি হলেও যা, না হলেও তা। সবসময় কাঁচা সড়কের ওপর দিয়ে পানি বয়ে যায়। কবে সড়ক সংস্কার করেছে, তাও ভুলে গেছি। নিজেরাই মাটির বাঁধ দিয়ে কোনোমতে সড়ক দিয়ে চলাচল করি।

তিনি বলেন, নির্বাচন এলে প্রার্থীদের মুখ দেখি। নির্বাচন শেষ হলে তাদের আর দেখা যায় না। তারা নির্বাচনী এলাকায় না আসুক, অন্তত সড়কগুলো তো সংস্কার করতে পারে।

বোয়ালখালীর চরণদ্বীপ ইউনিয়ন থেকে একটু দূরে কয়েকটি দোকান আর বসতি। চায়ের দোকানে বসেছিলেন ৬০ বছর বয়সী আবু তাহের। প্রার্থীদের নির্বাচনী বহর যেতেই তিনি বলছিলেন, উন্নয়নের আশ্বাস দিয়ে গেছে। শুধু বাস্তবায়ন হয় না। তাদের প্রতিশ্রুতি শুনতে শুনতে চুল-দাড়িও পেকে গেছে। অন্তত শেষ বয়সে হলেও নতুন কালুরঘাট সেতু দেখে যেতে চাই।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।