ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিতর্ক চর্চা সমাজকে এগিয়ে নেয় যুক্তির মাধ্যমে: অনুপম সেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
 বিতর্ক চর্চা সমাজকে এগিয়ে নেয় যুক্তির মাধ্যমে: অনুপম সেন ক্রেস্ট হাতে উপাচার্য ড. অনুপম সেন ও পিইউডিএস এর বিতার্কিকরা।

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, বিতর্ক চর্চা সমাজে ইতিবাচক ভূমিকা রাখে। সমাজকে এগিয়ে নেয় যুক্তি-চর্চার মাধ্যমে, ভালো-মন্দ বিচারে সহায়তা করে।

বুধবার (৮ জানুয়ারি) বেলা ১ টায় উপাচার্য কার্যালয়ে ড. সেনের সঙ্গে প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (পিইউডিএস) বিতার্কিকরা সৌজন্য সাক্ষাতকালে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি এই বিতার্কিকরা প্রথম আলো অ্যাকশন এইড আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় রানারআপ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত ‘শান্তিতে বিজয়’ শীর্ষক প্রতিযোগিতায় রানারআপ এবং নিলস বাংলাদেশ আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন হয়েছেন।

এছাড়া তারা দৃষ্টি চট্টগ্রাম আয়োজিত রবি দৃষ্টি ডিবেট চ্যাম্পিয়নশিপও অর্জন করেছেন।

সাক্ষাতকালে উপাচার্য বিতার্কিকদের অভিনন্দন জানিয়ে বলেন, পিইউডিএসের বিতার্কিকরা যেভাবে বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হচ্ছে, কৃতিত্ব অর্জন করছে, তাতে প্রিমিয়ার ইউনিভার্সিটির সুনাম বৃদ্ধি পাচ্ছে।

আমার বিশ্বাস, বিজয়ের এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

তিনি ঘোষণা করেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২৮ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধু ৮ম পিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব আয়োজন করবে প্রিমিয়ার ইউনিভার্সিটি।  

এসময় বিতার্কিকদের মধ্যে ছিলেন মার্সেল অনিক হালদার, সৌমেন চৌধুরী, তাসিমুল হক, মেহেদি হাসান, সোহাইল মাহমুদ, পিইউডিএস এর চীফ মডারেটর জুলিয়া পারভিন, মডারেটর সঞ্জয় বিশ্বাস, মডারেটর সাইফুদ্দীন মুন্না প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।