ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফার্মেসিতে অভিযান, বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
ফার্মেসিতে অভিযান, বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ ফার্মেসিতে অভিযান, নকল ওষুধ জব্দ।

চট্টগ্রাম: বাঁশখালীর কয়েকটি ফার্মেসিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সরকারি বিনামূল্যের ওষুধ, ইন্ডিয়ান ভায়াগ্রা, টিটেনাস ভ্যাক্সিনসহ নকল ওষুধ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকালে উপজেলার চাম্বল নতুন বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার।

ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহায়তায় পরিচালিত এ অভিযানে অংশ নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আল বশিরুল ইসলাম এবং ওষুধ প্রশাসন অধিদপ্তরের ওষুধ তত্ত্বাবধায়ক মো. কামরুল হাসান।

অভিযানে সরকারি ও মিসব্যান্ডের ওষুধ বিক্রির দায়ে মেসার্স শাহ মজিদিয়া ফার্মেসি কে ৫০ হাজার, মেসার্স কুতুব মেডিসিন সাপ্লাই কে ২৫ হাজার এবং মেসার্স এলাহি মেডিসিন কে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

জব্দ করা হয় প্রায় ১০ লাখ টাকার সরকারি ও মিসব্রান্ডের ওষুধ।

ওষুধ তত্ত্বাবধায়ক মো. কামরুল হাসান বাংলানিউজকে জানান, বাঁশখালীর কয়েকটি ফার্মেসিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সরকারি ও মিসব্রান্ডের ওষুধ জব্দ করা হয়েছে। তিন ফার্মেসি মালিককে ৭৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, অভিযানের খবর পেয়ে কিছু ফার্মেসি মালিক দোকান বন্ধ করে পালিয়ে যান। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ফার্মেসি সিলগালা করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।