ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সুবিধাবাদী মুক্ত আওয়ামী লীগ চান তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
সুবিধাবাদী মুক্ত আওয়ামী লীগ চান তথ্যমন্ত্রী বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

চট্টগ্রাম: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন স্বাধীনতার ৫০ বছর পর এসে স্বাধীনতার বিপক্ষের শক্তির এ দেশে রাজনীতি করা সমীচীন নয়।

তিনি বলেছেন, দেশকে যদি এগিয়ে নিয়ে যেতে হয়, তাহলে সরকারি দলও স্বাধীনতার পক্ষের শক্তি হতে হবে। বিরোধী দলকেও স্বাধীনতার পক্ষের শক্তি হতে হবে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) নগরের ষোলশহর এলজিইডি ভবনে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি নুরুল আলম চৌধুরীর স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি, প্রমুখ।

ড. হাছান মাহমুদ বলেন, আগামী বছর স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হবে। স্বাধীনতার ৫০ বছর পরেও একটি দেশে স্বাধীনতার বিপক্ষের শক্তি থাকবে, তারা রাজনীতি করবে, এটা হওয়া উচিত নয়।

‘যারা এ দেশ চায়নি, দেশের পতাকা চায়নি, যারা দেশের বিরুদ্ধে লড়াই করেছে, দেশের স্বাধীনতার বিরুদ্ধে লড়াই করেছে, স্বাধীনতার ৫০ বছর পরেও তারা আস্ফালন করবে, রাজনীতি থাকবে এমনটি হতে পারে না।

রাজনীতি এখন রাজনীতিকদের হাতে পুরোপুরি নেই উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, রাজনীতিতে বণিকায়ন ও দূর্বৃত্তায়ন হয়েছে। রাজনীতিতে সুবিধাবাদীদের অনুপ্রবেশ ঘটেছে। এটির সুচনা করেছে জিয়াউর রহমান।

তথ্যমন্ত্রী বলেন, পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায় থাকার কারণে আওয়ামী লীগের মধ্যে অনেকের আলস্য এসেছে। আমাদের মধ্যে আলস্য থাকলে হবে না। দলে অনেক অনুপ্রবেশকারী ঢুকেছে। অনুপ্রবেশকারীদের চিহ্নিত করা প্রয়োজন। দলকে পরিশুদ্ধ করা প্রয়োজন।

‘অনুপ্রবেশকারী, সুবিধাবাদীরা যাতে দলকে গিলে ফেলতে না পারে সেদিকে আমাদের নজর রাখতে হবে। অনুপ্রবেশকারী ও সুবিধাবাদীমুক্ত আওয়ামী লীগ গঠন করতে হবে। ’  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।