ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বেড়েছে চালের দাম, সবজিতে স্বস্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
বেড়েছে চালের দাম, সবজিতে স্বস্তি বেড়েছে চালের দাম।

চট্টগ্রাম: পাইকারি বাজারে চালের দাম বেড়ে যাওয়ায় প্রভাব পড়েছে খুচরা বাজারেও। নগরের চাক্তাই ও পাহাড়তলী আড়তে এ সপ্তাহের ব্যবধানে বস্তাপ্রতি চাল বিক্রি হচ্ছে ১০০ টাকা থেকে ৫০০ টাকা বেশি দামে।

পাইকারি দামে নাজিরশাইল সিদ্ধ প্রতিবস্তা ২ হাজার ৬০০ টাকা, জিরাশাইল সিদ্ধ ২ হাজার ৩০০ টাকা, মিনিকেট সিদ্ধ ১ হাজার ৭০০ টাকা, স্বর্ণা সিদ্ধ ১ হাজার ৫০০ টাকা, মিনিকেট আতপ ১ হাজার ৮০০ টাকা, কাটারিভোগ আতপ ২ হাজার ৬৫০ টাকা, দিনাজপুরী পাইজাম ১ হাজার ৭০০ টাকা, চিনিগুড়া চাল ৫ হাজার টাকা এবং মোটা সিদ্ধ চাল ১ হাজার ২০০ টাকায় বিক্রি হচ্ছে। খুচরা বাজারে প্রতি বস্তায় নেওয়া হচ্ছে ২০০-৩০০ টাকা বেশি দাম।

চট্টগ্রাম চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ওমর আজম জানান, উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা থেকে এখানকার বাজারে চাল আসে। সেখানকার মোকামগুলোতে চালের দাম বেড়ে যাওয়ায় চাক্তাইয়েও তার প্রভাব পড়েছে।

এদিকে  বাজারে তুলনামূলক কম দামেই বিক্রি হচ্ছে বিভিন্ন সবজি। শুক্রবার (৩১ জানুয়ারি) রেয়াজউদ্দিন বাজারে ফুলকপি ও বাঁধাকপি ২৫ থেকে ৩০ টাকা, শিম ৩০ থেকে ৩৫ টাকা, মূলা ১৫ টাকা, গাজর ৩০ টাকা, টমেটো ৪০ টাকা, বেগুন ৩০ টাকা, শসা ২৫-৩০ টাকা, কাঁচা মরিচ ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, করলা ৪০ থেকে ৫০ টাকা, লাউ ২০ থেকে ৩০ টাকা, আলু ২৫ থেকে ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে ব্রয়লার প্রতি কেজি ১২০ টাকা, লেয়ার ২২০ টাকা, দেশি মুরগি ৩০০ থেকে ৩৫০ টাকা, গরুর মাংস ৬০০ টাকা, খাসির মাংস ৭০০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে মাঝারি আকারের ইলিশ কেজি ৩৫০-৪০০ টাকা, রুই ২২০-২৫০ টাকা, কাতাল ২৪০ টাকা, তেলাপিয়া ১২০ টাকা, ছোট চিংড়ি ৪০০-৪৫০ টাকা, ট্যাংরা ৩০০ টাকা, শিং ৩০০-৩৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।