ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বোধনের ‘অদম্য ৫৩’ আবর্তনে নবীনবরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
বোধনের ‘অদম্য ৫৩’ আবর্তনে নবীনবরণ ‘অদম্য ৫৩’ আবর্তনে নবীনবরণ

চট্টগ্রাম: যাত্রা শুরু করলো বোধন আবৃত্তি স্কুলের ‘অদম্য ৫৩’ আবর্তন।

শুক্রবার (৩১ জানুয়ারি) সকালে অপর্ণাচরণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে নবীনবরণ অনুষ্ঠিত হয়। অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর ডেপুটি এডিটর তপন চক্রবর্ত্তী, অপর্ণাচরণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মিসেস জারেকা বেগম ও সংস্কৃতিসেবী প্রদীপ বিশ্বাস।

সভাপতিত্ব করেন বোধন আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক এস এম আবদুল আজিজ। স্বাগত বক্তব্য দেন বোধন আবৃত্তি পরিষদের যুগ্ম সম্পাদক ইসমাইল সোহেল।

চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া সুস্থ সমাজ বিনির্মাণে সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে তোলার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান। সংস্কৃতি চর্চার মাধ্যমেই আগামী প্রজন্ম দেশকে আরো সামনের দিকে নিয়ে যাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বক্তব্য দেন অতিথিরা। বাংলানিউজের ডেপুটি এডিটর তপন চক্রবর্ত্তী বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বোধন কাজ করে যাচ্ছে। দেশের সাংস্কৃতিক অঙ্গনে বোধনের ভূমিকার প্রশংসা করে আগামীতে বোধনকে আরো জোড়ালো ভূমিকা রাখার আহ্বার জানান তিনি।

অনুষ্ঠানের শুরুতে বৃন্দ আবৃত্তি পরিবেশন করে বোধন আবৃত্তি স্কুলের শিশু বিভাগের শিক্ষার্থীরা। এছাড়া একক আবৃত্তি পরিবেশন করেন শ্রেয়সী স্রোতস্বিনী, জসিম উদ্দিন, রত্নম অর্জুন, শুভাগত বড়ুয়া, ঐশিকী দাশ অর্থি। দ্বৈত আবৃত্তি পরিবেশন করেন ইসমাইল সোহেল ও সঞ্জয় পাল। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ঈশা দে ও হাসিবুল ইসলাম শাকিল।

‘অদম্য ৫৩’ আবর্তনের শিক্ষার্থীদের ডায়েরি এবং ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে অপর্ণাচরণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে প্রতি শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বোধন আবৃত্তি স্কুলের ভর্তি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।