ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘চট্টগ্রাম ছাড়া বাংলাদেশের অর্থনীতি অকল্পনীয়’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
‘চট্টগ্রাম ছাড়া বাংলাদেশের অর্থনীতি অকল্পনীয়’ ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রাম চেম্বার অব কমার্সের শিপিং অ্যান্ড পোর্ট কমিটির আহবায়ক ফারাজ করিম চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশের অর্থনীতির স্বর্ণদ্বার হলো চট্টগ্রাম। বাংলাদেশে আমরা যা কিছুই ভোগ করছি, তার প্রত্যেক কিছুর সঙ্গে চট্টগ্রামের সম্পর্ক ওতপ্রোতভাবে জড়িত। তাই চট্টগ্রাম ছাড়া দেশের অর্থনীতি অকল্পনীয়।’

শনিবার (০১ ফেব্রুয়ারি)  বিকেলে চট্টগ্রাম নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের কনফারেন্স হলে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ফারাজ করিম চৌধুরী বলেন,  আমাদের ব্যবহারের অনেক সামগ্রী যেগুলো বিশ্বের বিভিন্ন দেশে নির্মিত হয় তা কিন্তু চট্টগ্রাম বন্দরের মাধ্যমেই বাংলাদেশের মানুষের কাছে আসে।

আর দেশে যেসব পণ্য তৈরী হয় সেসব অনেক পণ্যের কাঁচামাল বা সংশ্লিষ্ট উপাদানগুলো বাইরের দেশ হতে চট্টগ্রাম বন্দরের মাধ্যমে বাংলাদেশে আসে। সুতরাং, আমাদের চারপাশে আমরা যা কিছুই দেখি তা চট্টগ্রাম বন্দরের সুফল।
চট্টগ্রাম ব্যতীত বাংলাদেশকে কল্পনা করা যায় না। তাই চট্টগ্রামের সমৃদ্ধির কথা আমাদের ব্যবসায়ীদের সবসময় চিন্তা করতে হবে।

উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এর সভাপতি মাহবুবুল আলম তালুকদার, সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিনসহ চট্টগ্রাম চেম্বার অব কমার্স এর অন্যান্য ব্যবসায়ী নেতারা।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।