ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কারাগারে হচ্ছে আধুনিক অপেক্ষাগার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
চট্টগ্রাম কারাগারে হচ্ছে আধুনিক অপেক্ষাগার

চট্টগ্রাম: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছে প্রায় সাড়ে সাত হাজার। কারাগারে থাকা এসব বন্দিদের সঙ্গে নিয়মিত দেখা করতে আসেন স্বজনরা। দেখা করতে আসা স্বজনদের অপেক্ষা করতে হয় কারাগারের ভেতরে থাকা মাঠে। নেই পর্যাপ্ত বসার জায়গা। তাই কারাগারে আসা এসব দর্শনার্থীদের জন্য আধুনিক অপেক্ষাগার তৈরির উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। 

শিল্পগ্রুপ পিএইচপি ফ্যামিলির অর্থায়নে তৈরি হচ্ছে এ আধুনিক অপেক্ষাগার। অপেক্ষাগারে থাকবে দর্শনার্থীদের জন্য বসার চেয়ার, পুরুষ ও মহিলাদের আলাদা শৌচাগার।

থাকবে টিভি। অপেক্ষাগারে এক সঙ্গে অবস্থান করতে পারবেন ৩০০ থেকে ৪০০ জন।
 
অপেক্ষাগারে থাকবে নারীদের জন্য ব্রেস্ট ফিডিং কর্নার।  

রোববার (২ ফেব্রুয়ারি) দুপুরে কারাগারে স্বামীর সঙ্গে দেখা করতে আসা দর্শনার্থী সৈয়দা তাসমিন মনি বাংলানিউজকে বলেন, তিন মাস ধরে কারাগারে আছেন স্বামী। সপ্তাহে একবার করে দেখা করতে আসি। স্লিপ দেওয়ার পর অপেক্ষা করতে হয় দাঁড়িয়ে বসার জায়গা নেই কোথাও।  

কারা পরিদর্শক মো. আজিজুর রহমান বাংলানিউজকে বলেন, কারাগারে আসা দর্শনার্থীদের জন্য আধুনিক অপেক্ষাগার তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। বন্দিদের স্বজনরা এর সুফল পাবেন শিগগিরই। এতদিন বন্দিদের সঙ্গে দেখা করতে আসলে স্বজনদের বাইরে অপেক্ষা করতে হতো।  

নির্মাণকাজ চলছে আধুনিক বিশ্রামাগারের।  ছবি: বাংলানিউজচট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলা সুপার মো. কামাল হোসেন বাংলানিউজকে বলেন, প্রতিদিন গড়ে আড়াই থেকে তিন হাজার দর্শনার্থী কারাগারে আসেন বন্দি স্বজনদের সঙ্গে দেখা করতে।  

এছাড়া মামলা পরিচালনা সংক্রান্ত বিষয়ে কথা বলতে আসেন আসামিদের আইনজীবী। যারা দেখা করতে আসেন তাদের বাইরে দাঁড়িয়ে অপেক্ষা করতে হতো।  

তিনি বলেন, কারা ফটকের ভেতরে মাঠের পশ্চিম পাশে একটি আধুনিক অপেক্ষাগার তৈরি হচ্ছে। পিএইচপি ফ্যামিলির অর্থায়নে এটি তৈরি হচ্ছে। অপেক্ষাগারের নির্মাণকাজ চলছে। শিগগিরই এর নির্মাণকাজ শেষ হবে।  

মো. কামাল হোসেন জানান, অপেক্ষাগারে থাকবে দর্শনার্থীদের জন্য বসার চেয়ার, পুরুষ ও নারীদের আলাদা শৌচাগার। থাকবে টিভি। অপেক্ষাগারে এক সঙ্গে অবস্থান করতে পারবেন ৩০০ থেকে ৪০০ জন। নারীদের জন্য থাকবে ব্রেস্ট ফিডিং কর্নার।  

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
এসকে/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।