ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে নষ্ট হলো ১৫ হাজার চামড়া!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, আগস্ট ২, ২০২০
চট্টগ্রামে নষ্ট হলো ১৫ হাজার চামড়া! নষ্ট চামড়া

চট্টগ্রাম:  কোরবানির পশুর চামড়া আড়তদারদের কাছে বিক্রি করতে নিয়ে এসে বিক্রি করতে না পেরে ফেলে চলে গেছেন ব্যবসায়ীরা। সিন্ডিকেট ও আড়তদারদের নিকট জিম্মি হয়ে শেষ পর্যন্ত লোকসানে বিক্রি করতে চেয়েও পারেননি তারা।

 


পরে একপ্রকার নিরুপায় হয়ে রাস্তায় ফেলে যাওয়া এসব চামড়া নষ্ট হয়ে যায়। আর এসব নষ্ট চামড়া ডাম্পিং করতে হিমশিম খেতে হয়েছে সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কর্মীদের।


সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কর্মীদের হিসাব মতে, অন্তত ১৫ হাজার চামড়া রাস্তায় ফেলে গেছেন ব্যবসায়ীরা। এসব চামড়া নষ্ট হয়ে দুগর্ন্ধ ছড়াচ্ছে আতুরার ডিপো এলাকায়।


চট্টগ্রাম সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমন বাংলানিউজকে বলেন, অন্তত ১৫ হাজার চামড়া নষ্ট হয়েছে রোববার পর্যন্ত। রোববার সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ১০ হাজার নষ্ট চামড়া ডাম্পিংয়ে নিয়ে যাওয়া হয়েছে। রাস্তায় আরও পাঁচ হাজার মতো নষ্ট চামড়া পড়ে আছে। আমরা এসব নষ্ট চামড়া অপসারণ করে ডাম্পিংয়ে ফেলছি।


কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, ব্যবসায়ীরা চামড়া নিয়ে এসে সিন্ডিকেট ও আড়তদারদের নিকট জিম্মি হয়ে শেষ পর্যন্ত লোকসানে বিক্রি করতে চেয়েও পারেননি। ছাগলের চামড়া ১-২ টাকায় পর্যন্ত বিক্রি হয়েছে। শেষে অনেক চামড়া ব্যবসায়ী আড়তদারদের নিকট পরিবহন খরচ বদৌলতে চামড়া হস্তান্তর করতে চাইলেও অনেক আড়তদার চামড়া নেননি।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।