ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

সিন্ডিকেটের সিদ্ধান্ত নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, চবি শিক্ষককে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
সিন্ডিকেটের সিদ্ধান্ত নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, চবি শিক্ষককে শোকজ

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সিন্ডিকেট সভার সিদ্ধান্তকে ‘কটাক্ষ’ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক লিটন মিত্রকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

বৃহস্পতিবার (১ অক্টোবর) এ বিষয়ে ব্যাখ্যা চেয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয় ওই শিক্ষকের কাছে।

চিঠিতে উল্লেখ করা হয়, ‘আপনি গত ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের ৫২৬তম সভার সিদ্ধান্তকে কটাক্ষ করে এবং বিদ্রুপাত্মক মন্তব্য করে বিশ্ববিদ্যালয়ের ভাবমুর্তি বিনষ্ট করার অপচেষ্টা করেছেন। যা চবি কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধি অনুসারে শাস্তিযোগ্য অপরাধ। ’ 

‘আপনার বিরুদ্ধে আনীত অভিযোগের ব্যাপারে এইপত্র ইস্যুর তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য আদেশক্রমে অনুরোধ করা হলো। ’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, সিন্ডিকেটের সিদ্ধান্তকে কটাক্ষ করে ফেসবুকে পোস্ট দেওয়া অশোভন আচরণ। এজন্য আমরা ওই শিক্ষকের কাছে ব্যাখ্যা চেয়েছি।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa