ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শেখ রাসেলের মন ছিল মানবিকতায় ভরা: রেজাউল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
শেখ রাসেলের মন ছিল মানবিকতায় ভরা: রেজাউল

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, শিশু শেখ রাসেলের মন ছিল মানবিকতায় ভরা। বাবার মতো মানুষের সেবা করতে চেয়েছিলো সে।

বড় হয়ে সেনাবাহিনীতে যোগ দিয়ে দেশসেবায় অংশ নেয়া ছিলো তার স্বপ্ন। আমি তাকে স্বাধীনতার স্বপ্নের প্রতীকী শিশু হিসেবে দেখি।
রাসেলের হাতে বাংলাদেশের পতাকা নিয়ে একটি ছবি আছে, তা দেখলে আমার কাছে প্রতীকী অর্থে সে বড় হয়ে যায়। ছোট বেলা থেকেই দেশাত্ববোধ ছিল তার মাঝে। একেবারে পরিবার থেকে পাওয়া।

রোববার (১৮ অক্টোবর) বিকেলে চান্দগাঁও পূর্ব ফরিদের পাড়া জামিয়া মসজিদে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এবংমোছলেম উদ্দিন আহমেদ এমপি ও তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদের রোগমুক্তি কামনায় চান্দগাঁও শেখ রাসেল স্মৃতি পরিষদ আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

রেজাউল করিম চৌধুরী বলেন, আমরা জানি না শিশু রাসেল বড় হয়ে কী হতো, কী করতে পারতো। কিন্তু আমরা জানি তার পরিবার তখনও শুধু মানুষদের দিয়েই গেছে এবং এখনও দিয়েই যাচ্ছে। এতেই বোঝা যায়, পরিবারের অন্যান্য সন্তানরা বেঁচে থাকলে কী দিতে পারতেন।

চান্দগাঁও শেখ রাসেল স্মৃতি পরিষদের সভাপতি মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ৪নং চান্দগাঁও ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক নুর মোহাম্মদ নুরু, যুগ্ন-আহ্বায়ক নিজাম উদ্দিন নিজু, সাবেক কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু, সদস্য শওকত হোসেন, মোহাম্মদ আলী আব্বাস, গোলাম মহিউদ্দিন বাবুল, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম বাবুল, এ ব্লক কল্যাণ সমিতির সভাপতি আবুল মনছুর, তাজুল ইসলাম, ওয়ার্ড যুবলীগের সভাপতি শওকত আলী, যুবলীগ নেতা ফজলুল কবীর সোহেল, শাফায়েতুল হক জাবেদ, গোলাম আয়াজ, আলাউদ্দিন চৌধুরী মোরশেদ।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।