ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দলে অনুপ্রবেশ ঠেকাতে নেতাকর্মীদের ডাটাবেজ রাখা হবে: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
দলে অনুপ্রবেশ ঠেকাতে নেতাকর্মীদের ডাটাবেজ রাখা হবে: নাছির

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নেতাকর্মীদের জীবনপঞ্জীর তথ্য উপাত্তকে ডাটাবেজ সম্বলিত করে রাখার সময় এসেছে। কারণ নানাভাবে লক্ষ্য করা যাচ্ছে, দল টানা ক্ষমতায় থাকায় কিছু সুবিধাভোগী ও অর্থবিত্ত লোভী দলে ঢুকে পড়েছে।

যারা কোনদিনই আদর্শের প্রতি অনুগত ছিলনা এবং থাকতেও পারেনা। এদেরকে যারা দলে ভিড়িয়ে দিয়ে ফায়দা লুটেছেন তাদের সম্পর্কেও তথ্য উপাত্ত অনুসন্ধান করে যাচাই বাছাই করার সময় এসেছে।
 

রোববার (১৮ অক্টোবর) ১২নং সরাইপাড়া ওয়ার্ডের তিন ইউনিটের কার্যকরী কমিটির সভায় এসব কথা বলেন তিনি।  

আ জ ম নাছির উদ্দীন বলেন, আমাদের মনে রাখতে হবে বিএনপি জামায়াত মাঠে নেই বলে আমরা একেবারে নিরাপদ নই। কারণ তারা ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে। দুবাই লন্ডনে বসে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সাথে বৈঠক করছে। তাই যাতে আরেকটি ১৫ আগস্টের পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে আমাদেরকে দলের ভেতরে-বাইরে সতর্ক দৃষ্টি ফেলতে হবে। আসন্ন সিটি কর্পোরেশনের মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার জন্য ঘরে ঘরে গিয়ে বর্তমান সরকারের সাফল্য ও অর্জনগুলো পৌঁছে দিতে হবে।  

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, জীবনযাপনে পরিশুদ্ধ ও সুস্থ মানসিকতার নেতাকর্মীরাই দলের সম্পদ। ডিজিটাল যুগে নেতাকর্মীদের এই প্রযুক্তি জ্ঞান সম্পন্ন হতে হবে। তারা শুধু মিছিল মিটিংই করবেন না, ঘরে ঘরে গিয়ে প্রযুক্তির ব্যবহার সম্পর্কে মানুষকে সচেতন করবেন। প্রথাগত শিক্ষার বাইরে সৃজনশীল বইপত্রের পাঠ এবং প্রযুক্তি জ্ঞান অর্জনের জন্য নিজেদের সময় ভাগাভাগি করে নিতে হবে।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী বলেন, একজন রাজনৈতিক কর্মী হিসেবে এই নগরবাসীর সুখ-দুঃখের খবর রাখি। তাদের সমস্যাগুলোর কথাও জানি। আগামী মেয়র নির্বাচনে নেত্রী যেহেতু আমাকে নৌকা প্রতীক দিয়ে আমার উপর আস্থা রেখেছেন নির্বাচিত হলে সেই আস্থার প্রতি আমি সম্মান জানাতে প্রচেষ্টা অব্যাহত রাখব।

১২নং সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ ইউনিটের আবু সৈয়দ খান, বি ইউনিটের মোহাম্মদ ইসহাক, সি ইউনিটের রুবেল আহমেদ বাবুর  সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, যুব ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দীন খালেদ বাহার, ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, বেলাল আহমদ, মোরশেদ আক্তার চৌধুরী, থানা আওয়ামী লীগের অধ্যাপক আসলাম হোসেন, এরশাদুল আমিন, ওয়ার্ড আওয়ামী লীগের নুরুল আমিন, যুগ্ম আহ্বায়ক ছাবের আহমেদ সওদাগর, শওকত আলী, লুৎফল হক খুশি, এ ইউনিটের জাহাঙ্গীর আলম, বি ইউনিটের সেলিম সওদাগর, সি ইউনিটের আলী হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।