ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাশিয়ার ‘অর্ডার অব ফ্রেন্ডশিপ’ পদক পেলেন আশিক ইমরান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
রাশিয়ার ‘অর্ডার অব ফ্রেন্ডশিপ’ পদক পেলেন আশিক ইমরান

চট্টগ্রাম: চট্টগ্রামে রাশিয়ার অনারারি কনসাল স্থপতি আশিক ইমরান রাশিয়া সরকারের মর্যাদাপূর্ণ ‘অর্ডার অব ফ্রেন্ডশিপ’ পদক লাভ করেছেন।

১৯৭৩ সালে চট্টগ্রাম বন্দরের মাইন অপসারণ অভিযানে নিহত সোভিয়েত ইউনিয়নের নাগরিক ইউরি রেডকিনের সম্মানে নগরের লালদীঘি এলাকায় মেমোরিয়াল স্থাপনের মাধ্যমে রাশিয়া এবং বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ এই পদকে ভূষিত হন তিনি।

বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান ফেডারেশনের রাষ্ট্রদূত আলেক্সান্ডার ইগনাতভ সোমবার (১৯ অক্টোবর) দুপুরে আশিক ইমরানকে ‘অর্ডার অব ফ্রেন্ডশিপ’ পদক হস্তান্তর করেন।  

রাষ্ট্রদূত আলেক্সান্ডার ইগনাতভ লালদীঘি এলাকায় মেমোরিয়াল স্থাপনের উদ্যোগ নেওয়ায় আশিক ইমরানকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই মেমোরিয়াল দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করবে।

এ সময় তিনি এই মেমোরিয়াল বাস্তবায়নে সার্বিক সহযোগিতার জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।  

আশিক ইমরান বলেন, বাংলাদেশ এবং রাশিয়ার মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক একটি শক্তিশালী ঐতিহাসিক ভিত্তির উপর প্রতিষ্ঠিত। রেডকিন মেমোরিয়াল স্থাপনের মাধ্যমে আবারও প্রমাণিত হলো- বাংলাদেশ কখনোই তার প্রকৃত বন্ধুদের ভুলে যায় না।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।