ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আড়তে আলু তালিকায় ২৫, বিক্রি ৩৬ টাকা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আড়তে আলু তালিকায় ২৫, বিক্রি ৩৬ টাকা!

চট্টগ্রাম: রিয়াজউদ্দিন বাজারের আলুর আড়তে টাঙানো মূল্য তালিকায় ২৫ টাকা লিখে ৩৬ টাকা, সাড়ে ৩৭ টাকা বিক্রি করায় জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (১৯ অক্টোবর) অধিদফতরের কর্মকর্তারা নিয়মিত বাজার পরিদর্শনকালে রাজমহল বাণিজ্যলয়কে মূল্য তালিকায় ২৫ টাকা লিখে ৩৬ টাকায় আলু বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে।

এ ছাড়া বাগদাদ বাণিজ্যালয়কে মূল্য তালিকা প্রদর্শন না করা ও সাড়ে ৩৭ টাকায় আলু বিক্রি করায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

এপিবিএন, ৯ এর সহায়তায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্ল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

 

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, বায়েজিদ ও কোতয়ালী থানায় তদারকিমূলক কার্যক্রম পরিচালনার সময় ৭ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ১ লাখ ২৮ হাজার টাকা প্রশাসনিক জরিমানা করা হয়েছে।  

এর মধ্যে বায়েজিদ থানার অক্সিজেন মোড়ের চিটাগাং স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানাসহ মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য, কোমলপানীয় ধ্বংস করা হয়।

বালুচরা বাজারের আল মদিনা টেলিকম ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জরিমানাসহ মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য ধ্বংস করা হয়। মেডিসিন বাজার ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত ওষুধ ধ্বংস করা হয়। মাস্টার ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সেলফে (তাক) সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানাসহ বর্ণিত ওষুধ ধ্বংস করা হয়।

বালুচরা বাজারের জামান হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউসকে কিচেনে খোলা ময়লার পাত্র রাখা, রান্না করা খাবার খোলা রাখা, ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে ভাত ও অন্য খাবার রাখায় ও তাদের উৎপাদিত দইয়ে মেয়াদ না দেওয়ায় ৬০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে।  

জনস্বার্থে বাজার তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।  

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।