ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আইনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটানো হয়েছে: আইনমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
আইনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটানো হয়েছে: আইনমন্ত্রী

চট্টগ্রাম: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জনবান্ধব সরকার। শেখ হাসিনার আমলে এমন কোন আইন প্রণয়ন করা হয়নি যে আইন জনগনের স্বার্থের পরিপন্থী।

জনগণের ইচ্ছার প্রতিফলন হয় এমন আইন প্রণয়ন করার পক্ষে ছিলেন প্রধানমন্ত্রী। বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুণ্ন হোক এমন আইন শেখ হাসিনার আমলে হবে না।
প্রণীত সকল আইনেই জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটেছে।

সোমবার (১৯ অক্টোবর) জেলা আইনজীবী সমিতি অডিটরিয়ামে সমিতির সদস্যদের ব্যক্তিগত ও পেশাগত তথ্যাদি সফটওয়ারের মাধ্যমে পরিচালনা করার লক্ষ্যে সফটওয়ার উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার আইনের শাসন বাস্তবায়নে বিশ্বাসী। আইনজীবীদের আয় রোজগারের বিষয় চিন্তা করে এবং বিচার কাজ সচল রাখার জন্য করোনাকালীন ভার্চুয়ালি কোর্ট পরিচালনা করার ব্যবস্থা করেছেন।  

চট্টগ্রামে বিচারক শূন্যতার কথা উল্লেখ করে তিনি বলেন, চট্টগ্রামে বিচারক নিয়োগের পাশাপাশি সার্কিট বেঞ্চ স্থাপনের কাজ চলছে।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আইনজীবী সমিতির উদ্যোগে এ সফটওয়ার তৈরির ফলে তথ্য প্রযুক্তির সাথে আইনজীবীদের সেতুবন্ধন তৈরি হয়েছে। একশ সাতাশ বছরের পুরোনো আইনজীবী সমিতি আজ তথ্য প্রযুক্তির সাথে যুক্ত হয়ে সমিতিকে আরও একধাপ এগিয়ে নিলো। রাষ্ট্র ও প্রশাসনের অনিয়ম দূর করার জন্য কাজ করেন আইনজীবীরা। সেজন্য ভূমি আইন প্রনয়ণের ক্ষেত্রে আইনজীবীদের পরামর্শ নেওয়া হবে।  

আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ মোক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা দায়রা জজ মো. ইসমাইল হোসেন, মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়া উদ্দিন। এটর্নী জেনারেল এএম আমিন উদ্দিন অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।  

আইনজীবীদের চেম্বার ভাড়া, বিদ্যুৎ বিল পরিশোধ, শিক্ষানবিশ আইনজীবীদের নিবন্ধন, লাইব্রেরি হতে বারকোড স্টিকারের মাধ্যমে বই প্রদানসহ সকল কাজ এ সফটওয়ারের মাধ্যমে সম্পন্ন হবে।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।