ঢাকা, বুধবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

রিকশা চালক সেজে পলাতক আসামি ধরলো পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
রিকশা চালক সেজে পলাতক আসামি ধরলো পুলিশ আবু বক্কর ছিদ্দিক মামুন

চট্টগ্রাম: মাদক মামলায় সাজা হওয়ার পর চার বছর ধরে পলাতক থাকা আসামিকে গ্রেফতার করতে অভিনব কৌশল অবলম্বন করেছে পুলিশ। রিকশা চালক সেজে পলাতক আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

 

পতেঙ্গা থানাধীন কাটগড় এলাকা থেকে গ্রেফতারের পর মঙ্গলবার (২০ অক্টোবর) ওই আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।  

গ্রেফতার আসামির নাম আবু বক্কর ছিদ্দিক মামুন (৪০)। তিনি নগরের কোতোয়ালী থানাধীন ঘাটফরহাদবেগ হাজী হাকিম আলী বাড়ির রফিকুল ইসলামের ছেলে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, ২০১১ সালে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরে আবু বক্কর ছিদ্দিক মামুন মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন। ওই বছরের নভেম্বরে তিনি বাকলিয়া থানা পুলিশের হাতে মাদকসহ গ্রেফতার হন। ২০১৭ সালের জানুয়ারি মাসে চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ তাকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। একই রায়ে তাকে ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেন আদালত। এ রায় ঘোষণার আগ থেকেই মামুন পলাতক ছিলেন।

ওসি জানান, মামুনের বাসার ঠিকানা অনুযায়ী সাজা পরোয়ানা পাঠানো হয় কোতোয়ালী থানায়। এর পর থেকে তাকে গ্রেফতারের চেষ্টা চলছিল। মামুন নানা কৌশলে পুলিশের চোখ ফাঁকি দিয়ে পলাতক ছিলেন।

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa