ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পূজা মণ্ডপ পরিদর্শনে শিক্ষা উপমন্ত্রী নওফেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
পূজা মণ্ডপ পরিদর্শনে শিক্ষা উপমন্ত্রী নওফেল

চট্টগ্রাম: শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের অন্তর্গত বিভিন্ন পূজা মণ্ডপে পরিদর্শনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শারদ শুভেচ্ছা পৌঁছে দিয়েছেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

নগরের জেএম সেন হলে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের পূজা মণ্ডপ পরিদর্শনকালে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শারদ শুভেচ্ছা আপনাদের পোঁছে দিতে এসেছি।

প্রধানমন্ত্রী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলকে নির্দেশনা দিয়েছেন যেনো সনাতন সম্প্রদায় নিরাপদে এবং ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে শারদীয় দুর্গোৎসব পালন করতে পারে।  

তিনি বলেন, সকল ধর্মাবলম্বীর জন্য যথাযথ মর্যাদা ও স্বাধীনতা নিয়ে দেশে উৎসব উদযাপনের সহনীয় পরিবেশ সৃষ্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সমর্থ হয়েছে।

এটাই বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন। আমাদের উৎসবগুলোতে সবাই আমরা এক হয়ে উদযাপন করি। আমরা অসাম্প্রদায়িক চেতনা নিয়ে চলতে শিখেছি।

তিনি হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, আপনারা যখন পূজা করেন তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রার্থনা করবেন তিনি যেন সুস্থ থাকেন, তিনি সুস্থ থাকলেই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রতি বজায় থাকবে।

শিক্ষা উপ-মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের জন্যও প্রার্থনা করবেন যাতে দেশের সকল মানুষ সুখে-শান্তিতে থাকতে পারে, সৌহার্দ্যপূর্ণ পরিবেশে থাকতে পারে। সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেরই যেন মঙ্গল হয়, উন্নত জীবন হয়, দারিদ্রের হাত থেকে সকলেই যেন মুক্তি পেয়ে উন্নত-সমৃদ্ধ জীবন যাপন করতে পারে। আমাদের দেশ নিয়ে বিশ্বে আজকে আমরা যে গর্ব করে যাচ্ছি সে গর্ব যেন করে যেতে পারি।

দর্শনার্থীদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে পূজা মণ্ডপে যাওয়ার জন্য শিক্ষা উপ-মন্ত্রী অনুরোধ জানান।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন কুমার তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক রানা বিশ্বাস, সুমন দেবনাথ, যুগ্ম-সাধারণ সম্পাদক মিথুন মল্লিক, সম্পাদক মণ্ডলীর সদস্য রুমকি সেন, সুকান্ত মহাজন টুটুল।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।