ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিক সরওয়ারকে উদ্ধারে ১৬ ঘণ্টার আল্টিমেটাম সিইউজে’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
সাংবাদিক সরওয়ারকে উদ্ধারে ১৬ ঘণ্টার আল্টিমেটাম সিইউজে’র

চট্টগ্রাম: নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারকে দ্রুত উদ্ধারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।  

শনিবার (৩১ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এ সমাবেশ থেকে গোলাম সরওয়ারকে দ্রুত উদ্ধারে ১৬ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে সিইউজে।

 

এ সময়ের মধ্যে নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধার করতে ব্যর্থ হলে রোববার (০১ নভেম্বর) সকাল ১১টায় সিএমপি কমিশনার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে সমাবেশে জানানো হয়।

তিন দিন পরও নিখোঁজ সাংবাদিক সরওয়ারের সন্ধান না পাওয়ায় উদ্বেগ জানিয়ে সিইউজের নেতারা বলেন, একজন গণমাধ্যমকর্মীর নিখোঁজের ঘটনা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্য অশনি সংকেত।

রাষ্ট্রের নিরাপত্তা ব্যবস্থাকে চ্যালেঞ্জ করার ইঙ্গিত।  

‘রাষ্ট্রের চর্তুথ স্তম্ভ গণমাধ্যমে আঘাত করে কারা ফায়দা লুটতে চায়, কারা সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্থ করতে চায়, সেসব ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা এখন সময়ের দাবি। যতক্ষণ পর্যন্ত নিখোঁজ সাংবাদিককে উদ্ধার করা না হবে ততক্ষণ রাজপথ ছাড়বে না সাংবাদিক সমাজ’।  

গণমাধ্যমকে সরকারের মুখোমুখি দাঁড় করানোর ষড়যন্ত্রের অংশ হিসেবে এই অপহরণের ঘটনা হয়েছে মন্তব্য করে সিইউজে নেতারা বলেন, বর্তমান সরকার সাংবাদিক বান্ধব সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মহামারীতে সাংবাদিক সমাজের পাশে ছিলেন। নিখোঁজ সাংবাদিক সরওয়ারকে দ্রুত উদ্ধারেও চট্টগ্রামের সাংবাদিক সমাজ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে।  

একইসঙ্গে যারা এই অপহরণ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদেরকেও চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান তারা।

সিইউজের ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষের সভাপতিত্ব অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বিএফইউজের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম ও মোস্তাক আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও হাইকোর্টের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এ এইচ এম জিয়া উদ্দিন, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিইউজের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সবুর শুভ ও সহ-সভাপতি অনিন্দ্য টিটো, প্রতিনিধি ইউনিটের প্রধান সাইদুল ইসলাম, টিভি ইউনিটের প্রধান মাসুদুল হক, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক লতিফা আনসারি রুনা, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর বাবু, যমুনা টেলিভিশনের ব্যুারো প্রধান জামশেদ রেহমান, আজকের সূর্যোদয়ের সহকারী সম্পাদক জোবায়ের সিদ্দিকী, সিনিয়র সাংবাদিক মোস্তফা ইউসুফ ও কামরুল ইসলাম।

অংশ নেন, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু, নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারের স্ত্রী জেসমিন সরওয়ার, লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, সাবেক ছাত্রনেতা আরশেদুল আলম বাচ্চু, সহকারী পিপি অ্যাডভোকেট নজরুল ইসলাম, মানবাধিকার নেতা আমিনুল ইসলাম বাবু, বেসরকারি কারা পরিদর্শক ও সাবেক ছাত্রনেতা আজিজুর রহমান আজিজ, সাবেক ছাত্রনেতা ইয়াসির আরাফাত, মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াছিন কচি, চন্দনাইশ সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান। বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন সিইউজের নির্বাহী সদস্য মুহাম্মদ  মহরম হোছাইন।  

বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করেন মহানগর জাতীয় পার্টির নেতা নাসির উদ্দিন, যুবলীগের কেন্দ্রীয় নেতা জাহেদুর রহমান সোহেল, ইসলামিক ফ্রন্টের নেতা মঈনুদ্দীন হালিম, সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান তারেক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের নেতা সারোয়ার আলম মনি, বিএসটিআইর প্যানেল আইনজীবী আশরাফ উদ্দিন খন্দকার, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শেখ মহিউদ্দিন বাবু, মহানগর ছাত্রলীগের  সহ-সভাপতি রোমেল বড়ুয়া রাহুল, চন্দনাইশ সমিতি চট্টগ্রামের নেতা কফিল উদ্দিন, সংগঠক নোমান উল্লাহ বাহার, মহানগর ছাত্রলীগের উপ অর্থ সম্পাদক আবু হানিফ রিয়াদ, উপ ক্রীড়া সম্পাদক মাহমুদুল হাসান রনি, লেখক মাহমুদুল হক আনসারি, মহানগর ছাত্রলীগের সদস্য বোরহান উদ্দিন গিফারি।   

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।